adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একদিন বাংলাদেশের মেয়েরাই ফুটবল বিশ্বকাপ খেলবে : প্রধানমন্ত্রী

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথিমক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত খেলায় ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজারের পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় আর মেয়েদের বিভাগে ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবলে চ্যাম্পিয়ন ও ভারতে সাফ নারী চ্যাম্পিয়নশিপে রানার্সআপ হওয়া বাংলাদেশের মেয়ে ফুটবলারদের নিয়ে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একদিন মেয়েরাই বিশ্বকাপ ফুটবলে খেলবে।

এসব খেলোয়াড়রা স্কুল ফুটবল থেকেই উঠে এসেছে। যারা চ্যাম্পিয়ন হয়েছে তাদেরসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন। আমার আশা, আজকের ক্ষুদে খেলোয়াড়রা আগামীতে বিশ্বকাপ খেলতে যাবে।
এবারের আসরে দেশব্যাপী লক্ষাধিক প্রাথমিক বিদ্যালয় অংশগ্রহণ করেছিলো। সেখান থেকে চূড়ান্ত লড়াইয়ে ছেলেদের গ্রুপে দুটি আর মেয়েদের দুটি দল ফঅইনালে উঠে। আজ বুধবার এ চার স্কুলের শ্রেষ্ঠত্বের লড়াই ঘিরে উসবমুখর পরিবেশ তৈরি হয় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। এই উৎসবে মধ্যমনি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী মাঠে আসার আগেই ছেলেদের ফাইনাল খেলা শেষ হয়ে যায়। চট্টগ্রাম বিভাগের ৬৪ হাজার ৬৮৮ বিদ্যালয়ের মধ্যে সেরা হয়েছে কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। তারা ফাইনালে ২-১ গোলে হারিয়েছে রাজশাহী বিভাগের দল পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে।
মেয়েদের ফাইনালের বিরতির সময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রবেশ করেন। প্রধানমন্ত্রীর সম্মানে খেলার মধ্য বিরতিতে ‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’ গানের তালে ডিসপ্লেতে অংশ নেয় একদল শিক্ষার্থী।
ঢাকা বিভাগের দল ময়মনসিংহের নান্দাইল উপজেলার পাঁচরুখি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনা বিভাগের দল ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারী প্রাথমিক বিদ্যালয়। মেয়েদের ফাইনালের দ্বিতীয়ার্ধের পুরোটাই উপভোগ করেছেন প্রধানমন্ত্রী।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে শেষ হওয়ার পর গড়ায় অতিরিক্ত ১০ (৫+৫) মিনিটে। এই সময়েও কোন দল গোল করতে পারেনি। ফলে ভাগ্য নির্ধারিত হয় টাইব্রেকারে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া