adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রী হলেন স্বামীর ছবির নায়িকা

বিনোদন ডেস্ক : টলিউডে ১১ বছরের ক্যারিয়ার অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলীর। এই দীর্ঘ সময়ের মধ্যে পরিচালক রাজ চক্রবর্তী পরিচালিত মাত্র দুটি ছবিতে অভিনয় করেছেন নায়িকা। দুটিই সুপারডুপার হিট। ২০০৯ সালে অভিনয় করেছিলেন সুপারস্টার দেব-এর বিপরীতে ‘চ্যালেঞ্জ’ ছবিতে এবং ২০১৬ সালে আরেক সুপারস্টার জিৎ-এর বিপরীতে ‘অভিমান’ ছবিতে।

এই অভিমান ছবির সেট থেকেই পরিচালক রাজের সঙ্গে অন্যরকম একটা সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন মিষ্টি নায়িকা শুভশ্রী। গত ৬ মার্চ আংটি বদল ও রেজিস্ট্রির মাধ্যমে সেই সম্পর্ককেই পাকাপোক্ত করেন আলোচিত এ লাভবার্ড জুটি। বিয়ের রেজিস্ট্রির মাস না গড়াতেই স্বামী-স্ত্রী রাজ এবং শুভশ্রী মিলে নতুন ছবির কাজ শুরু করে দিলেন।

২০১৫ সালে মুক্তি পেয়েছিল রাজ চক্রবর্তী পরিচালিত ‘কাটমুন্ডু’ ছবিটি। যেটাতে অভিনয় করেছিলেন আবির চট্টোপাধ্যায়, শ্রাবন্তী, মিমি চক্রবর্তী ও সোহম চক্রবর্তী। তিন বছর বাদে সেই ছবির সিক্যুয়েল তৈরিতে উদ্যোগী হয়েছেন রাজ। নাম দিয়েছেন ‘কাটমুণ্ডু টু কম্বোডিয়া’।

স্বামীর নির্মিতব্য এই ছবিতেই তৃতীয়বারের মতো নায়িকা হিসেবে দেখা যাবে স্ত্রী শুভশ্রী গাঙ্গুলীকে। ছবিতে আরও রয়েছেন যিশু সেনগুপ্ত, সোহম চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, তনুশ্রী, খরাজ মুখোপাধ্যায় ও রোজা। ছবির চমক হিসেবে রাখা হয়েছে শুভশ্রীকে।

‘কাটমুণ্ডু টু কম্বোডিয়া’র কাস্টিং নিয়ে অনেক দিন ধরেই টালবাহানা চলছিল। প্রথম ছবির নায়িকা মিমি চক্রবর্তী যে দ্বিতীয় কিস্তিতে থাকবেন না, সেটা এক প্রকার নিশ্চিতই ছিল। প্রশ্ন ছিল, তাহলে কি শুভশ্রী থাকছেন? রাজের ছবিতে শুভশ্রীর থাকাটাই স্বাভাবিক। কেননা, এখন আর তারা প্রেমিক-প্রেমিকা নন, স্বামী-স্ত্রী।

তবে রাজ মানতে নারাজ যে, শুধুমাত্র সেই কারণেই তিনি শুভশ্রীকে এই ছবিতে অভিনয় করাচ্ছেন। তার কথায়, ‘শুভকে চরিত্রটায় না মানালে কখনোই নিতাম না। এটা কাজের জায়গা। আমার প্রযোজকও রাজি হয়েছেন। বরং শুভই প্রথমে রাজি হচ্ছিল না। এপ্রিল মাসে আমরা শুটিং শুরু করব। এই সময়টায় ও কাজ করতে চাইছিল না। পরে আমরা সকলে মিলে রাজি করিয়েছি।’

সিক্যুয়েল যখন, আগের ছবির সঙ্গে কিছু মিল তো থাকবেই। এ প্রসঙ্গে রাজ বলেন, ‘কিছু মুখ বদলে গেলেও আগের ছবির চরিত্রগুলো মোটামুটি একই থাকছে। গল্পটা একেবারেই নতুন।’

তবে রাজ যা-ই বলুক, বদলটা কিন্তু বেশ বড়সড়ই। আগের ছবির মতো এ ছবিতে আবির, শ্রাবন্তী ও মিমি নেই। রাজ বলছেন, ‘এটা তো অন্য গল্প। তাই নারী চরিত্রগুলোও আলাদা। মিমি-শ্রাবন্তীর চরিত্রগুলো কেন নেই সেই ব্যাখ্যাও ছবিতে দেয়া হয়েছে। এরপর যদি আরও একটা সিক্যুয়েল করি, সেখানে হয়তো অন্য কেউ থাকবে।’

নতুন সিক্যুয়েলে আবির চট্টোপাধ্যায়ের চরিত্রটা করছেন যিশু সেনগুপ্ত। আবির নাকি দ্বিতীয় ছবিতে থাকতে রাজি হননি। যদিও রাজ বলছেন, তারিখ নিয়ে সমস্যা হওয়ার কারণে আবির থাকছেন না। অন্যদিকে যিশু জানিয়েছেন, তিনি নাকি ছবিতে অভিনয়ের ব্যাপারে এখনও চুক্তিবদ্ধ হননি।

‘কাটমুণ্ডু’র শুটিং হয়েছিল কাঠমান্ডুতে। নামেই বোঝা যাচ্ছে, দ্বিতীয় সিক্যুয়েলের শুটিং হবে কম্বোডিয়ায়। জানালেন পরিচালক রাজ নিজেই। প্রথম ছবিটি দর্শকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। দ্বিতীয়টিও পুরোদস্তুর কমেডি হতে চলেছে বলে জানিয়েছেন রাজ।

পরিচালনার পাশাপাশি পদ্মনাভ দাশগুপ্তের সঙ্গে যৌথভাবে ছবির গল্প ও চিত্রনাট্যও লিখেছেন রাজ। প্রথমে পুজোয় রিলিজের কথা ভাবলেও কম্বোডিয়ার কেলেঙ্কারি পর্দায় আসবে দীপাবলিতে। এদিকে, বিয়ের পর স্বামীর সঙ্গে শুভশ্রীর প্রথম ছবি। কেমন করবেন? সেটা দেখার জন্যই অপেক্ষা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া