adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিলিপাইনে মাদক বিরোধী অভিযান -দুই রাতে নিহত ৫৮

PHILIPINEআন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনে মাদকের বিরুদ্ধে পুলিশের অভিযান চলাকালে দুই রাতে ৫৮ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। বৃহস্পতিবার তারা এ তথ্য দেয়।

জানা গেছে, সোমবার রাতে পুলিম বুলাকান প্রদেশে প্রথম অভিযান চালায়। রাজধানী সীমান্তবর্তী প্রদেশটিতে অভিযান চলাকালে পুলিশের গুলিতে নিহত হয় ৩২ জন। পরে বুধবার রাতে আরও ২৬ জন নিহত হয়েছে।  
এ ব্যাপারে ম্যানিলা পুলিশের মুখপাত্র কর্নেল আরউইন মারগারেজো জানিয়েছেন, বুধবার রাতে অভিযান শুরু হয়। নিহতরা সকলে আত্মসমর্পনের পরিবর্তে লড়াইকেই বেছে নিয়েছিল বলে জানান তিনি।

এদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ম্যানিলা ও বুলাকানে মোট ১৭৯ জনকে গ্রেফতার করা হয়েছে। দু'টি অঞ্চলে পুলিশ ৮৪টি অভিযান চালিয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই ক্রেতার ছদ্মবেশে পুলিশ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত বছরের মার্চে প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর দুতের্তে ফিলিপাইনে ব্যাপক মাদকবিরোধী অভিযানের ঘোষণা দেন। এসব অভিযানে এ পর্যন্ত কয়েক হাজার লোক নিহত হয়েছে। বুলাকানে সোমবার রাতের অভিযানেও যে তার সুস্পষ্ট নির্দেশনা ছিল সেটা বুধবার স্বীকার করেছেন তিনি।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া