adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সকল সমালােচনার অবসান- পিএসজিতে যোগ দিলেন নেইমার

NAIMARস্পোর্টস ডেস্ক : কয়েকদিন ধরে চলা নানা জল্পনা-কল্পনা ও নাটকীয়তার পর অবশেষে প্যারিস সেন্ত জার্মেইতেই (পিএসজি) যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাবটিতে যোগ দিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। পিএসজির সঙ্গে ৫ বছরের চুক্তি স্বাক্ষর করেছেন নেইমার।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) দিনভর চলেছে নাটক। নেইমারের আইনজীবী বার্সেলোনার বাইআউট ক্লজের টাকা জমা দেয়ার জন্য লা লিগার অফিসে গেলেও তা প্রত্যাখ্যান করে দেয় সংস্থাটি। তাতে ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের দলবদল ঝুলে গেলেও ‘বিবিসি’ নিশ্চিত করেছে সব বাধা কাটিয়ে নেইমারকে দলে টেনে নিয়েছে প্যারিসের ক্লাবটি।

শুধু দলবদলের টাকা নয়, বেতনের দিক থেকেও নেইমারকে দুহাত ভরে দিচ্ছে ফরাসি ক্লাবটি। ‘বিবিসি’র দাবি, পাঁচ বছরের চুক্তিতে নেইমার বছরে আয় করবেন ৪৫ মিলিয়ন ইউরো। কর ছাড়া সপ্তাহে পাবেন ৮ লাখ ৬৫ হাজার ইউরো বেতন। সবমিলিয়ে নেইমারের পেছনে পিএসজিকে খরচ করতে হচ্ছে প্রায় ৪৫০ মিলিয়ন ইউরো।

২০১৩ সালে সান্তোস থেকে আসা নেইমার প্রতিযোগিতামূলক ফুটবলে বার্সেলোনার হয়ে মোট ১০৫টি গোল করেছেন। জিতেছেন দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ৮টি শিরোপা।

সামনের মৌসুমেও হয়তো অপেক্ষা করছিল আরও। কিন্তু নেইমার নিতে চাইলেন অন্য চ্যালেঞ্জ। যে চ্যালেঞ্জ নিতে ব্রাজিলিয়ান তারকা বেছে নিলেন পিএসজিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া