adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় জয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড

ENGLADস্পাের্টস ডেস্ক : ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে ২৩৯ রানের জয় পেয়েছে ইংল্যান্ড। এই জয়ে বড় অবদান রেখেছেন বেন স্টোকস ও অভিষেক টেস্ট খেলতে নামা পেস-অলরাউন্ডার টবি রোল্যান্ড-জোন্স। বেন স্টোকস সেঞ্চুরি করেন। আর দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেন টবি রোল্যান্ড-জোন্স।

এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা। আগামী ৪ আগস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। সোমবার ছিল ম্যাচের শেষদিন। ম্যাচটিতে জয়ের জন্য সাউথ আফ্রিকার সামনে লক্ষ্যমাত্রা ছিল ৪৯২ রানের। কিন্তু প্রোটিয়ারা অলআউট হয়ে যায় ২৫২ রান করে। দলের পক্ষে সেঞ্চুরি করেন ডেন এলগার। ১৩৬ রান করে আউট হন তিনি। ইংল্যান্ডের পক্ষে মঈন আলী ৪টি, বেন স্টোকস ২টি, টবি রোল্যান্ড-জোন্স ৩টি, স্টুয়ার্ট ব্রড ১টি করে উইকেট নেন।

গত ২৭ জুলাই লন্ডনের কেনিংটন ওভালে শুরু হয় ম্যাচটি। প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ৩৫৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন বেন স্টোকস। ১১২ রান করে আউট হন তিনি। সাউথ আফ্রিকার পক্ষে মরনি মরকেল ৩টি, ভারনন ফিল্যান্ডার ২টি, কাগিসো রাবাদা ৩টি, কেশভ মহারাজ ১টি ও ক্রিস মরিস ১টি করে উইকেট নেন।

এরপর সাউথ আফ্রিকা নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ১৭৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন টেম্বা বাভুমা। ইংল্যান্ডের পক্ষে টবি রোল্যান্ড-জোন্স ৫টি, বেন স্টোকস ১টি, স্টুয়ার্ট ব্রড ১টি ও জেমস অ্যান্ডারসন ৩টি করে উইকেট নেন।

তারপর ইংল্যান্ড নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে আট উইকেট হারিয়ে ৩১৩ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। প্রথম ইনিংস শেষে ১৭৮ রানে এগিয়ে ছিল ইংলিশরা। তাই জয়ের জন্য প্রোটিয়াদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছিল ৪৯২ রান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া