adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের উচ্চ পর্যায়ে রদবদল আপাতত ‘না’

POLICEনিজস্ব প্রতিবেদক : পুলিশের শীর্ষ পর্যায়ে বরবদলের উদ্যোগ নিয়েও তা থামিয়ে দেয়া হয়েছে। এ ক্ষেত্রে নানা হিসাব নিকাশ কাজ করছে বলে জানিয়েছে বাহিনীটি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা।

আইজিপি ছাড়াও অতিরিক্ত আইজিপি এবং ডিআইজি পদে রদবদল নিয়ে বেশ কিছু দিন ধরেই আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ পর্যায়ে গুঞ্জন ছিল। বৃহস্পতিবার শুরু হয় বেশ কিছু দাপ্তরিক কাজকর্ম ও ফাইল চালাচালি। পুলিশ সদরদপ্তর, স্বরাষ্ট্র মন্ত্রণালয় আর প্রধানমন্ত্রীর কার্যালয়ের মধ্যেও চলে যোগাযোগ।

মাঝে দুই দিনের সাপ্তাহিক ছুটির মধ্যে এই গুঞ্জন আরও ডালপালা মেলে। তবে সুনির্দিষ্টভাবে কেউ মুখ খুলছিলেন না। রদবদলের খবর পেয়ে শুরু হয় নানামুখী তদবির।

বাংলাদেশে পুলিশ প্রধানের পদটিতে একজন কয় বছর থাকবেন-সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো বিধান নেই। বর্তমান আইজিপি এ কে এম শহীদুল হক ২০১৪ সালের ৩০ ডিসেম্বর এই পদে দায়িত্ব পান। ২০১৫ সালের ১ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন। স্বাভাবিক নিয়মে তিনি ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে অবসরে যাবেন।

তবে মেয়াদ শেষের আগেই আইজিপিকে অন্য দায়িত্ব দিয়ে সেখানে নতুন লোক নিয়োগের বিষয়ে কথা উঠে কয়েক মাস ধরেই। আর পুলিশের শীর্ষ পদে বদল হলে তার নিচের পদগুলো এবং অন্যান্য বিভিন্ন বাহিনীর শীর্ষ পর্যায়েও বদল আসতে পারে বলে প্রচার ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন প্রশাসনিক কর্মকর্তা বলেন, ‘আমরাও শুনছিলাম বদল আসন্ন, কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত সরকারের শীর্ষ পর্যায়ে হবে। এরপর আমরা সুনির্দিষ্টভাবে জানাতে পারব।’

জানতে চাইলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ইলিয়াস হোসেন  বলেন, ‘পুলিশের ঊর্ধ্বতন পর্যায়ে রদবদলের সিদ্ধান্ত এখনও আমাদের হাতে আসেনি।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া