adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি মাসে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারত

india teamস্পাের্টস ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে ইংল্যান্ড থেকেই ওয়েস্ট ইন্ডিজে উড়ে গেছে ভরত। ওয়েস্ট ইন্ডিজ সফর এখনো শেষ হয়নি। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজটি ৩-১ ব্যবধানে জয়ের পর বিরাট কোহলিরা এখন অপেক্ষায় টি-টুয়েন্টি ম্যাচ খেলার। একমাত্র টি-টুয়েন্টিটি হবে ৯ জুলাই। এরপরই কোহলি ফিরবেন দেশে। তবে দেশে ফিরে খুব বেশি দিন ঘুরে বেড়ানোর সুযোগ কোহলিরা পাচ্ছেন না। দ্রুতই তাদের আবার উড়ে যেতে হবে প্রতিবেশী দেশ শ্রীলঙ্কায়। বৃহস্পতিবারই ঠিক করা হয়েছে প্রস্তাবনায় থাকা ভারতের শ্রীলঙ্কা সফরের সূচী। ৩টি টেস্ট, ৫টি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে এ মাসেই ভারত শ্রীলঙ্কায় যাচ্ছে এ মাসেই।
সফরের শুরুতেই থাকছে ৩ ম্যাচের টেস্ট সিরিজ। বৃহস্পতিবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে প্রথম টেস্ট শুরু হবে ২৬ জুলাই, গলেতে। সফরে ভারত কোনো প্রস্তুতি ম্যাচ খেলবে কিনা, খেললেও তার দিন তারিখ ঠিক করা হয়নি। এসএলসি শুধু টেস্ট, ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচগুলোর সূচীই প্রকাশ করেছে। ৩ থেকে ৭ আগস্ট, দ্বিতীয় টেস্ট কলম্বোতে। ১২ থেকে ১৬ আগস্ট, তৃতীয় বা শেষ টেস্টটি হবে পাল্লেকেলেতে।
ওয়ানডে ৫টি হবে যথাক্রমে ২০, ২৪, ২৭, ৩১ আগস্ট ও ৩ সেপ্টেম্বর। একমাত্র টি-টুয়েন্টিটি ৬ সেপ্টেম্বর। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। অথচ কলম্বো বা গলেতে কোনো ম্যাচ নেই। প্রথম ওয়ানডেটি হবে ডাম্বুলায়। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে দুটি হবে পাল্লেকেলেতে। সিরিজের শেষ দুটি ওয়ানডে ও একমাত্র টি-টুয়েন্টিটি হবে খেতারামায়।
ভারত সর্বশেষ শ্রীলঙ্কা সফল করেছিল ২০১৫ সালে। সেবার অবশ্য ছিল শুধু ৩ ম্যাচের টেস্ট সিরিজ। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে সিরিজটা ভারত জিতেছিল ২-১ ব্যবধানে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া