adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকার সব ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার হুমকি ইরানের

U Sআন্তর্জাতিক ডেস্ক : মধ্যপ্রাচ্যে চলমান সংকটের মধ্যেই আমেরিকাকে নজিরবিহীনভাবে হুঁশিয়ারি দিলেন ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা ও প্রাক্তন সেনাপ্রধান মেজর জেনারেল ইয়াহিয়া রহিম সাফাভি। তিনি জানান, আমেরিকা যদি ইরানের বিরুদ্ধে হামলা চালানোর ভুল করে তাহলে মধ্যপ্রাচ্যে মোতায়েন সবগুলো মার্কিন ঘাঁটিতে হামলা চালাবে তেহরান।

এ ব্যাপারে তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, আমেরিকা যদি ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করতে চায় তাহলে ওয়াশিংটনের জেনে রাখা উচিত মধ্যপ্রাচ্যে তাদের সবগুলো ঘাঁটি ইরানের ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে। এসময় জেনারেল সাফাভি আরো জানান, নিজের সীমান্ত রক্ষার জন্য ২,০০০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্র প্রস্তুত রেখেছে ইরান। এছাড়া, আমেরিকার সামরিক শক্তি দিন দিন কমে আসছে বলেও উল্লেখ করেন তিনি।

ইরানের প্রাক্তন এই সেনাপ্রধান বলেন, নিজেকে সুপারপাওয়ার দাবি করে আমেরিকা বিশ্বব্যাপী সেনা ও যুদ্ধজাহাজ মোতায়েন করেছে। কিন্তু তা সত্ত্বেও দেশটির সামরিক শক্তি দিন দিন কমে আসছে। এর উদাহরণ হিসেবে তিনি সিরিয়ায় মার্কিন সামরিক হস্তক্ষেপের কথা উল্লেখ করে বলেন, সামরিক হস্তক্ষেপ করেও সিরিয়া সংকট নিরসনে আমেরিকা ব্যর্থ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া