adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উড়ে গেছে আত্মঘাতীর দেহ আর নাড়িভুঁড়ি, পড়ে আছে মেরুদণ্ড

BOMBডেস্ক রিপাের্ট : উত্তরার আশকোনায় র‌্যাবের নির্মাণাধীন কেন্দ্রীয় কার্যালয়ে ‘আত্মঘাতী’ হামলাকারী যে বোমার বিস্ফোরণ ঘটিয়েছেন সেটি ছিল বেশ শক্তিশালী। ঘটনাস্থল থেকে পাওয়া একাধিক ছবিতে দেখা যায়, বিস্ফোরণে ওই ব্যক্তির শরীরের পুরো মাংসই উড়ে গেছে।

১৭ মার্চ শুক্রবার আশকোনায় হাজী ক্যাম্প লাগোয়া র‌্যাবের নির্মাণাধীন সদরদপ্তরের সীমানাপ্রাচীন ডিঙিয়ে ভেতরে প্রবেশ করেন সন্দেহভাজন ওই জঙ্গি। এরপর র‌্যাবের দুই সদস্য তাকে চ্যালেঞ্জ করলে তিনি তার গায়ে থাকা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটান।

ভেতর থেকে ওই ব্যক্তির ছবি তুলে এনেছেন একজন। কিন্তু বীভৎস ছবিগুলো গণমাধ্যমে প্রচারযোগ্য নয়।

একাধিক ছবিতে দেখা যায়, ওই ব্যক্তির দেহাবশেষ পড়ে আছে মাটিতে। তার কেবল মাথা আর দুই পা অক্ষত রয়েছে। শরীরের বাকি অংশের মধ্যে কেবল মেরুদণ্ডটি পড়ে আছে। দেহের মাংস আর নাড়িভুঁড়ি সব উড়ে গেছে।

বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে একখণ্ড মাংসপিণ্ড ৫০ মিটারের বেশি দূরের একটি পাইপে গিয়ে পড়ে।

ওই হামলাকারীর পরিচয় এখনো নিশ্চিত নয় র‌্যাব। বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, হামলাকারী কোনো জঙ্গি সংগঠনের সদস্য বলেই ধারণা তাদের। তার পরিচয় জানার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক জঙ্গি তৎপরতায় জড়িতদের ইদানীং আত্মঘাতী হয়ে ওঠার প্রবণতা স্পষ্ট। তারা যেসব বিস্ফোরক ব্যবহার করছে, সেগুলোর ধ্বংসের ক্ষমতাও যে যথেষ্ট তা আশকোনায় র‌্যাব কার্যালয়ে হামলা এবং চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় হামলার পরই প্রমাণ। সেখানে একটি আত্মঘাতী বিস্ফোরণে চারজন নিহত হয় বলে জানিয়েছে পুলিশ। ওই আস্তানায় প্রাণ হারানো অপর ব্যক্তি অভিযান পরিচালনাকারী পুলিশের গুলিতে মারা যান বলে জানিয়েছে বাহিনীটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া