adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লংগদুতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা

RANGAMATIডেস্ক রিপাের্ট : রাঙ্গামাটির লংগদুতে উদ্ভূত পরিস্থিতিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে জরুরি আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। ২ জুন শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে এই জরুরি সভার আয়োজন করা হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারে অভিযান অব্যাহত রাখা হবে বলে জানানো হয়।

এ সময় সভায় উপস্থিত ছিলেন মাইনী জোনের জোন কমান্ডার আব্দুল আলীম চৌধুরী, রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক প্রকাশ কান্তি চৌধুরী, রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. তাজুল ইসলাম, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জানে আলম, লংগদু থানা ওসি মো. মমিনুল ইসলাম, উপজেলা জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক মনি শংকর চাকমাসহ বিভিন্ন চেয়ারম্যান ও স্থানীয় ব্যক্তিবর্গ।

আলোচনা সভায় বক্তারা বলেন, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি কাজ শুরু হয়েছে। আর যাতে কেউ গুজবে কান না দেয় সেই দিকে সকলকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ জানানো হয়।
এদিকে সেনাবাহিনী হামলায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। এরা হলেন মো. আবুল খায়ের, মো. সবুজ, মো. শরীফ। বিষয়টি নিশ্চিত করেছেন লংগদু থানার ওসি মো. মমিনুল ইসলাম।

প্রসঙ্গত, রাঙ্গামাটির লংগদু উপজেলার ৭নং ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম নয়নকে (৩৫) বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার চার মাইল এলাকা থেকে মৃত উদ্ধার করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সকালে বাইট্টাপাড়া থেকে লংগদু উপজেলা পরিষদে জানাজার জন্য যাওয়ার পথে উত্তেজিত জনতা জনসংহতি সমিতির কার্যালয় ভাঙচুর করে। পরে আগুন দেওয়ার ঘটনাও ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া