adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাবতলীর হাটে এই উট আরবের না

u-tডেস্ক রিপাের্ট : গাবতলী পশুর হাটে অন্যান্য বছরের মতো এবারও কয়েকজন বিক্রেতা নিয়ে এসেছেন উট। গরু ও ছাগলের পাশাপাশি উটের প্রতিও ক্রেতাদের আগ্রহ কম নয়।সবার ধারণা এই উট এসেছে সৌদি আরব থেকে।খোঁজ নিয়ে জানা গেল,এসব উট সৌদি আরবের নয়।কোরবানি উপলক্ষে উটগুলো ভারতের রাজস্থান থেকে আমদানি করা হয়েছে ।

১১ সেপ্টেম্বর রবিবার রাজধানীর স্থায়ী পশুর হাট গাবতলীতে গিয়ে দেখা যায়, গরু-ছাগলের পাশাপাশি উট আর দুম্বার প্রতিও আগ্রহ অনেকের ক্রেতার। তবে দাম বেশি হওয়ায় কিনতে না পারলেও কাছ থেকে দেখছেন,ছবি তুলছেন অনেকে।

গাবতলী গরুর হাটে উট বিক্রেতা অপু জানান, ‘এই উট আনা হয়েছে ভারতের রাজস্থান থেকে।এরইমধ্যে ৬টি উটের মধ্যে চারটি বিক্রি করেছেন। বাকি দুটিও বিক্রি হয়ে যাবে বলে আশা প্রকাশ করেছেন অপু।’ তিনি জানান, ‘সাড়ে ৬ লাখ থেকে ৯ লাখ টাকার মধ্যে বিক্রি হচ্ছে প্রতিটি উট। অপু জানান, ‘অনেকেই উট দেখতে আসেন, ছুঁয়ে দেখেন। কেউ কেউ ছবি তুলছেন।’ মানুষের ভিড় সামলাতে বেগ পেতে হচ্ছে বলে জানান তিনি।

কয়েকজনকে এক সঙ্গে উটের সঙ্গে ছবিও তুলতে দেখা গেছে।তাদের একজন রফিকুল আসাদ বলেন, ‘গরু কিনতেই এসেছি। বাসায় পরিবারের সদস্যদের দেখানোর জন্য ছবি তুলে নিয়ে যাচ্ছি। দাম একটু কম হলে হয়তো কোরবানির কথা বিবেচনা করা যেত।’

ধানমন্ডি থেকে গাবতলী হাটে গরু কিনতে আসা হাবিবুর রহমান ছেলেকে উট দেখাচ্ছেন। তিনি বলেন, ‘উট তো সচারচর দেখা যায় না। ছোট ছেলেকে তাই কাছ থেকে উট দেখালাম।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া