adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইন্দোনেশিয়ায় ধর্মীয় নেতার বিরুদ্ধে পর্নো আইনে মামলা

INDONATIAআন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ায় বিতর্কিত মুসলিম নেতা রিজিইক শিহাবের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা করেছে দেশটির পুলিশ। খবর বিবিসির।

স্থানীয় পুলিশ কর্তৃপক্ষ জানিয়েছে একজন নারী মানবাধিকার কর্মীর সঙ্গে পর্নো ছবি ও ভিডিও আদান-প্রদান করেছেন এমন অভিযোগ রয়েছে রিজিইক শিহাবের বিরুদ্ধে। যদিও ওই ধর্মীয় নেতা তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন, তিনি এখন সৌদি আরবে বসবাস করছেন। মঙ্গলবার পুলিশ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

ইন্দোনেশিয়ার উগ্রপন্থী সংগঠন ইসলামিক ডিফেন্ডার্স ফ্রন্ট (এফপিআই)-এর প্রধান রিজিইক শিহাব। এ সংগঠনটিই ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার জনপ্রিয় সাবেক গভর্নর বাসুকি জাহাজা আহকের বিরুদ্ধে ব্লাসফেমির অভিযোগ তুলেছিল। গত মাসেই ব্লাসফেমি আইনে আহকের কারাদণ্ডের রায় হয়।

এদিকে উসকানিমূলক মন্তব্যের মাধ্যমে জনশৃঙ্খলা ব্যাহত এবং সহিংস পরিস্থিতি সৃষ্টির অভিযোগে এর আগে রিজিইকের দুইবার কারাদণ্ড হয়েছিল। তবে এই প্রথম রিজিয়েকের বিরুদ্ধে পর্নোগ্রাফি আইনে মামলা হলো।

অভিযোগে বলা হয়েছে, নারী অ্যাক্টিভিস্ট ফির্জা হুসেইনের সঙ্গে পর্নোগ্রাফি বিষয়ক বার্তা, ছবি ও ভিডিও আদান-প্রদান করেছেন রিজিয়েক।ফির্জা হুসেইনের বিরুদ্ধেও একই অভিযোগ আনা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া