adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ কোটি টাকা ঘুষ নিয়েছেন কেজরিওয়াল: কপিল মিশ্র

Wallআন্তর্জাতিক ডেস্ক : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ও স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈনর বিরুদ্ধে ঘুষ নেওয়া অভিযোগ তুলে চাঞ্চল্য সৃষ্টি করেছেন কেজরিওয়ালের মন্ত্রীসভার সদস্য ও শীর্ষ নেতা কপিল মিশ্র। রবিবার সিবিআইয়ের শরণাপন্ন হয়ে তিনি এ অভিযোগ করেন।

শনিবারই কপিল মিশ্রকে ক্যাবিনেট থেকে সরিয়ে দেওয়া হয়। তার ২৪ ঘন্টার মধ্যে খোদ মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীকে নিশানা করে ঘুষ নেওয়ার অভিযোগ আনলেন এই নেতা। নিজের অভিযোগে স্বপক্ষে প্রমাণ-সহ দেখা করলেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সঙ্গে।  

তার আগে এদিন রাজ ঘাটে সাংবাদিকদের কপিল বলে যান, “আমার চোখের সামনে জৈন নগদ ২ কোটি টাকা কেজরিওয়ালের হাতে তুলে দিয়েছে। ”

কপিল মিশ্র যখন এই বিষয়ে কেজরিওয়ালের কাছে ব্যাখ্যা চাইতে যান, কেজরি নাকি তাঁকে জবাব দেন, “রাজনীতিতে কিছু প্রশ্নের উত্তর মেলে না। ” মিশ্র এদিন বলেন, “কেজরিওয়ালের প্রতি আমার পূর্ণ বিশ্বাস ছিল। কিন্তু আমি যখন এই বিপুল টাকার লেনদেন নিজের চোখের সামনে দেখতে পাই, আমি আর চুপ করে থাকতে পারিনি। আমি বেরিয়ে আসি। লেফটেন্যান্ট গভর্নরের কাছে আমি সমস্ত তথ্য-প্রমাণ জমা দেব। ”

যাবতীয় তথ্য-প্রমাণ নিয়ে তিনি সিবিআই ও দুর্নীতি দমন শাখার কর্মকর্তাদের কাছেও যাবেন বলে হুমকি দিয়ে রেখেছেন এই নেতা। তবে এই অভিযোগের পাল্টা জবাব দিতে চাননি দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া।

অন্যদিকে আম আদমি পার্টির এই অন্তর্দ্বন্দ্বে ফায়দা তুলতে আসরে নেমে পড়েছে বিজেপি। অবিলম্বে কেজরির পদত্যাগ দাবি করেছে বিজেপি। তবে অভিযোগকারী কপিল মিশ্র বিজেপিতে যোগ দেওয়ার জল্পনা উড়িয়ে দিয়েছেন। তাঁর দাবি, তিনি আম আদমি পার্টির জন্মলগ্ন থেকে রয়েছেন। তিনি কোনওমতেই দল ছেড়ে যাবেন না।

সূত্র: সংবাদ প্রতিদিন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া