adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিশন ৩০ খালেদা জিয়ার নতুন ধাপ্পাবাজি : কামরুল ইসলাম

kamrulনিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভিশন ৩০ নামে নতুন ধাপ্পাবাজি করছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। ৬ মে শনিবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামীলীগ নেতা আহসান উল্যাহ মাস্টারের ১৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি ।
কামরুল ইসলাম বলেন, বিএনপি জামায়াত আবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার স্বপ্ন দেখছেন। এ জন্য খালেদা জিয়া ভিশন ৩০ নামে নতুন ধাপ্পাবাজি শুরু করছেন। এই ধাপ্পাবাজি করে জাতিকে আর ভুলানো যাবে না। আমরা অতীতের বিভীষিকাময় দিনগুলো ভুলি নাই। কোন অবস্থায় বাংলাদেশের মানুষ সেই অবস্থায় ফিরে যেতে চায় না।
খাদ্যমন্ত্রী বলেন, ২০০১-২০০৬ পর্যন্ত বিভীষিকাময় অধ্যায় শুরু করেছিল বিএনপি জামায়াত। তারা ক্ষমতায় থাকা কালে রাজনৈতিক নেতৃবৃন্দের উপর নির্যাতন চালিয়েছিল। শুধু রাজনৈতিক নেতৃবৃন্দ নয় আমাদের সাংবাদিক বন্ধুদেরও তাদের নির্যাতনের হাত থেকে রেহাই পাননি।
কামরুল ইসলাম বলেন, সে সময় রাষ্ট্রের নির্বাহী প্রধানের প্রত্যক্ষ মদদে বা প্রত্যক্ষ নির্দেশে ১০ ট্রাক অস্ত্র এসেছে। তারা বাংলাদেশকে রোড হিসেবে ব্যবহার করে ভারতের বিচ্ছিন্নবাদী সংগঠন গুলোকে অস্ত্র সরবারহ করার চেষ্টা করেছিল।
মন্ত্রী বলেন, যারা এই দেশে জঙ্গিদের জন্ম দিয়েছে, বাংলাদেশকে জঙ্গি সন্ত্রাসী রাষ্ট্র হিসেবে প্রমাণ করতে যারা চেষ্টা করছে, যারা এই দেশেকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিনত করতে চায় তাদের কোন অবস্থাতেই বাংলাদেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না।
এই সময় তিনি নির্বাচন সম্পর্কে বলেন, নির্বাচন হবে ২০১৮ সালের শেষের দিকে বা ১৯ সালের প্রথম দিকে। আমরা আশা করি বিএনপি আগামী নির্বাচনে অংশ গ্রহণ করবে। আমরা তাদের সাথে নির্বাচনী খেলা খেলতে চাই। আর তারা যদি নির্বাচনে না আসে তাদেরকে তোষামদি করে আনার প্রশ্নই উঠে না। তারা যদি আবার সন্ত্রাসের পথে হাঁটেন তার পরিনাম অত্যন্ত ভয়াবহ হবে।
নির্বাচন হবে এবং নির্বাচন কমিশন সেই নির্বাচন পরিচালনা করবেন। সরকার কেবল মাত্র নির্বাচন কমিশনকে সহযোগীতা করবে। অহেতুক সহায়ক সরকারের নামে এই সরকার সেই সরকার বলে বিভ্রান্তির চেষ্টা করবেন না। সংবিধানে যেই বিধান আছে সেই বিধান অনুযায়ী নির্বাচন হবে। আপনাদেরকে নিয়েই আমরা নির্বাচন করতে চাই। যদি নির্বাচনে অংশ গ্রহণ না করে তাহলে আপনাদের জন্য আমরা বসে থাকবো না।
অ্যাডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আকতারুজ্জামান, জাহিদ আহসান রাসেল এমপি প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া