adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিশুদের জন্য ভালো উদাহরণ নন ‘দুর্নীতিবাজ’ নেইমার

NAIMARস্পাের্টস ডেস্ক : তার খেলায় বিশ্ব বুঁদ। দিনে দিনে বাড়ছে ভক্ত ও গুণগ্রাহীদের সংখ্যা। রোনালদো-মেসিদের টপকে এবার ব্যালন ডি’অর জিতবেন কিনা তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা। সেই নেইমার শিশুদের জন্য রোল মডেল হবেন না তো কে হবেন? তবে সবাই যে এই দলে তাও কিন্তু নয় । নেইমারের পেছনে বিনিয়োগকারী সংস্থা ডিআইএস এস্পোর্টের মালিক ডেলসির সোন্দা রীতিমতো বোমা ফাটিয়েছেন। নেইমারকে দুর্নীতিবাজ উল্লেখ করে বলেছেন শিশুদের জন্য উদাহরণ হওয়ার যোগ্যতা রাখেন না ব্রাজিলিয়ান তারকা।
ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে ৮৬.২ মিলিয়ন ইউরো মূল্যে ২০১৩ সালে নেইমারকে দলে ভেড়ায় বার্সেলোনা। কাগজে কলমে লেখা থাকলেও ব্রাজিলিয়ান উইঙ্গারের প্রকৃত ভিত্তি মূল্য কত এই নিয়ে জল ঘোলা হয়েছে বিস্তর। সান্তোসে থাকাকালীন মাত্র ১৭ বছর বয়সে ১.৫ মিলিয়ন মূল্যে নেইমারের বিভিন্ন চুক্তির ৪০শতাংশ স্বত্ব কিনে নেয় ডিআইএস এস্পোর্টো। সেই হিসাবে বার্সার সঙ্গে চুক্তির ৪০% যাওয়ার কথা ডিআইএসের ঘরে। কিন্তু নেইমার এবং তার পরিবার হিসাব লুকিয়েছেন বলে অভিযোগ সংস্থাটির।  তাদের পাশাপাশি বার্সার সঙ্গে চুক্তির সময় নেইমার এবং তার বাবা ভিত্তি মূল্যের চেয়েও বেশি অর্থ নিয়েছেন বলে অভিযোগ করে সান্তোসও।

‘আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। নেইমার ও তার বাবা-মা সবাই এর সঙ্গে জড়িত। বার্সার সঙ্গে মিলে মিথ্যে চুক্তির একটা নাটক করেছে তারা। নেইমার মিথ্যের পর মিথ্যে বলেই চলেছে। সে মোটেও শিশুদের জন্য ভালো উদাহরণ নয়। তার টি-শার্টে লেখা দুর্নীতি থেকে বিরত থাকুন অথচ সে নিজে দুর্নীতিবাজ’, নেইমারের ওপর রীতিমতো নিজের ঝাল ঝেড়েছেন সোন্দা। এই দুর্নীতি যে তিনি মেনে নেবেন না তাও জানিয়েছেন সোজা-সাপ্টা ভাষায়।

ডিআইএস প্রধানের অভিযোগ কিন্তু একেবারেই উড়িয়ে দেয়া যাচ্ছে না। সান্তোসের দায়ের করা মামলায় স্পেনের আদালতে হাজিরা দিতে হয়েছে নেইমার এবং তার বাবাকে। বার্সার বর্তমান এবং সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তেমিউ এবং সান্দ্রো রাসেলও বাদ যাননি এই তালিকা থেকে। চ্যানেলআই

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া