adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গালাগাল করলেই বের করে দেবেন আম্পায়ার

GALAGALস্পোর্টস ডেস্ক : বোলিং করতে করতে যখন অজিদের আউট করতে পারছেন না ইংলিশ বোলার বেন স্টোকস, রেগে গিয়ে তেড়ে এলেন স্মিথের দিকে। মুখোমুখি দুজন। মাঝখানে সমঝোতায় এলেন আম্পায়ার। না, এমন দৃশ্য এখন থেকে দেখা যাবে না মেলবোর্নের অ্যাশেজ সিরিজে।

নতুন আইন হয়েছে অ্যাশেজ সিরিজের জন্য। আম্পায়ার পেয়েছেন আলাদা ক্ষমতা। নতুন আইনে অস্ট্রেলিয়ার স্মিথ কিংবা ইংল্যান্ডে স্টোকস যে কেউ আইন লঙ্ঘন করলেই তাকে মাঠ থেকে বের করে দেয়ার রাখেন আম্পায়ার।

ইতিহাসে প্রথমবারের মতো আইসিসি ক্রিকেট কর্মকর্তারা মাঠের ক্রিকেটারদের উত্তেজনা প্রশমনের জন্য এমন কোনা আইন প্রণয়ন করলেন। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড তথা এমসিসি কর্মকর্তারা জানিয়েছেন আগামী অক্টোবর থেকে শুরু হতে যাওয়া অ্যাশেজ সিরিজেই এই আইন প্রণয়ন হতে যাচ্ছে।

২০১৩ সালে বার্মিংহামে চ্যাম্পিয়নস ট্রফিতে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার ইংলিশ ক্রিকেটার জো রুটসের মাঝে মাঠের দ্বৈরথ সবারই জানা। বেন স্টোকস, জিমি অ্যান্ডারসন এবং অজি অধিনায়ক স্টিভ স্মিথের সাথে মাঠের উত্তাপ এবার কমবে বলেই আশা করা হচ্ছে।

নতুন আইন অনুযায়ী আইসিসি’র কোড অব কনডাক্ট অনুসরণ করে আম্পায়ার যেকোনো খেলোয়াড়ের অসদাচরণের জন্য তাকে মাঠ থেকে বের করে দিতে পারবেন।

হলুদ এবং লাল কার্ড- দুটোই থাকবে আম্পায়ারের কাছে। অবস্থা বেগতিক দেখলে আম্পায়ার প্রথমে অধিনায়ককে অনুরোধ করবেন পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য। তাও সম্ভব না হলে আম্পায়ার নিজেই ওই খেলোয়াড়কে মাঠ থেকে বের করে দেয়ার ক্ষমতা রাখেন। সূত্র: ডেইলী মেইল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া