adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের অস্ট্রেলিয়া জয়

PAKISTANস্পাের্টস ডেস্ক : দীর্ঘ এক যুগ পর অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের মুখ দেখল পাকিস্তান। সর্বশেষ ১৯৯৫ সালে টেস্ট জিতেছিল ইউনুসরা। আর একদিনের ক্রিকেট তো তারও আগে।

দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে ৪৮.২ ওভারে ২২০ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ১৪ বল এবং ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে পাকিস্তান।

শুরুটা দারুণ হয় পাকিস্তানের। ওপেনার হাফিজ এবং শারজিল মিলে দলকে ৬৮ রানের জুটি উপহার দেন। ব্যক্তিগত ২৯ রান করে শারজিল ফিরে গেলেও থমকে যায়নি পাক ব্যাটিং লাইনআপ।

আসাদ শফিককে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন বাবর আজম। ৩৪ রান করে বাবর এবং ১৩ রান করে আসাদ আউট হলেও। শোয়েব মালিক দলের সংগ্রহ এগিয়ে নেয়ার মুল দায়িত্ব কাঁদে নেন। তাঁকে সঙ্গ দেন উমর আকমল।

এর আগে পাক বোলারদের তোপে ২২০ রানেই গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দলের পক্ষে স্মিথের ৬০ রান ছাড়া আর কেউই ইনিংস বড় করতে পারেননি।

পাকিস্তানের হয়ে মোহাম্মদ আমির নেন ৩টি উইকেট। জুনাইদ খান ও ইমাদ ওয়াসিমের ঝুলিতে জমা পড়ে ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৪৮.২ ওভারে ২২০ (খাওয়াজা ১৭, ওয়ার্নার ১৬, স্মিথ ৬০, মার্শ ০, হেড ২৯, ম্যাক্সওয়েল ২৩, ওয়েড ৩৫, ফকনার ১৯, স্টার্ক ৩, কামিন্স ০, হেইজেলউড ০; আমির ৩/৪৭, জুনায়েদ ২/৪০, ওয়াসিম ২/৩৭, হাসান ১/২৯, হাফিজ ০/৪৫, মালিক ১/১৫)

পাকিস্তান: ৪৭.৪ ওভারে ২২১/৪ (হাফিজ ৭২, শারজিল ২৯, বাবর ৩৪, শফিক ১৩, মালিক ৪২*, আকমল ১৮*; স্টার্ক ২/৪৫, হেইজেলউড ০/৩২, কামিন্স ০/৪৮, ফকনার ২/৩৫, হেড ০/২৩, মার্শ ০/৩২)

ফল: পাকিস্তান ৬ উইকেটে জয়ী।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া