adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু ওয়ারড্রোব নয়, অর্পিতার ফ্ল্যাটের শৌচাগারেও টাকা খুঁজে পেল ইডি

আন্তর্জাতিক ডেস্ক : দুর্নীতি মামলায় গ্রেফতার শুধু ভারতের পশ্চিমবঙ্গের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখার্জির বেলঘরিয়ার ফ্ল্যাটের শৌচাগার থেকেও টাকা খুঁজে পেয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ব্যাগে, প্লাস্টিকের প্যাকেটে ভরে রাখা ছিল ওই টাকা। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, বেলঘরিয়ায় উদ্ধার হওয়া টাকার পরিমাণ অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া ২২ কোটিকেও ছাপিয়ে গিয়েছে। বেলঘরিয়ায় টাকার পরিমাণ ২৫ থেকে ২৯ কোটির মধ্যে হবে বলে ধারণা করা হচ্ছে। যদিও ইডির পক্ষ থেকে এই বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনো দেয়া হয়নি।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, অর্পিতা মুখার্জির বাড়ি থেকে এখন পর্যন্ত ২০ কোটি রুপি নগদ অর্থ ও সোনার বার উদ্ধার করা হয়েছে। একটি শেলফে পাওয়া গেছে এসব অর্থ।

বুধবার (২৭ জুলাই) সকাল থেকে ইডি’র চারটি দল হানা দেয় পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তিগুলোতে। কলকাতা লাগোয়া বেলঘড়িয়ায় অর্পিতার বিলাসবহুল ফ্ল্যাটে চলে অভিযান। টাকার পরিমাণ এতটাই বেশি ছিল যে অত্যাধুনিক ক্যাশ কাউন্টিং জাম্বো মেশিন নিতে হয় ঘটনাস্থলে। গভীর রাত পর্যন্ত চলে অর্থ গণনা। ইডির অভিযানকে কেন্দ্র করে সেখানে ছিল উৎসুক জনতার ভিড়।

এর আগে ২৪ জুলাই অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি ৯০ লাখ টাকা ও ৭৯ লাখ টাকার সোনা ও হীরের গয়না উদ্ধার হয়।

গত ২২ জুলাই ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির ২৭ ঘণ্টা জেরার পর গ্রেফতার হন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। এ ঘটনায় অস্বস্তিতে পশ্চিমবঙ্গে ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া