adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের লজ্জার হার

harক্রীড়া প্রতিবেদক : নেলসনের স্যাক্সটন ওভালে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের দেয়া ২৫১ রানের জবাবে ব্যাট করে নেমে ৪২.৪ ওভারে ১৮৪ রান করেছে বাংলাদেশ। টসে জিতে কিউইদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান মাশরাফি।

মিডলঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় সহজ সুযোগ হাতছাড়া হলো বাংলাদেশের। দ্বিতীয় ওয়ানডেতে ৬৭ রানে হারের সঙ্গে সঙ্গে সিরিজ হারও নিশ্চিত হল মাশরাফি বাহিনীর।

দলীয় ৩০ রানে টিম সাউদিকে এগিয়ে এসে খেলতে গিয়ে মিড-উইকেটে টম ল্যাথামের হাতে ধরা পড়েন তামিম, ২৩ বলে তিন বাউন্ডারিতে ১৬ রান করেন তিনি। এরপর দলের হাল ধরেন ইমরুল ও সাব্বির রহমান। দলীয় ১০৫ রানে ৭৫ রানের এই জুটি ভাঙে ভুল বোঝাবুঝিতে।

নিশামের বলে সিঙ্গেল নিতে কল করেন ইমরুল। নন-স্ট্রাইকিং থেকে সাড়া দিয়েও শেষ পর্যন্ত ফিরে আসেন সাব্বির। ইমরুলও একই প্রান্তে ফিরে এলে সাজঘরে যেতে বাধ্য হন ৪৯ বলে দুই বাউন্ডারি ও ৩ ছক্কায় ৩৮ রান করা সাব্বির। এরপর দলীয় ১১২ রানে মাহমুদুল্লাহ রিয়াদকে সরাসরি বোল্ড করেন ফার্গুসন। ১৯টি বল খেলে ১৭ রান করে বোল্ড হয়ে ফিরে গেলেন মাশরাফি।

এর আগে টস হেরে ব্যাট পাওয়া নিউজিল্যান্ড সংগ্রহ করে ২৫১ রান। দলের পক্ষে নিল ব্রুম ১০৭ বলে ৮ চার ৩ ছক্কায় সর্বোচ্চ ১০৯ রানে অপরাজিত থাকেন। আর রনকি ৩৫, নিশাম ২৮ ও ল্যাথাম ২২ রান করে করেন। বাংলাদেশের পক্ষে ৪৯ রানে ৩ উইকেট নেন মাশরাফি।

সিরিজে টিকে থাকতে জয়ের কোন বিকল্প ছিল না বাংলাদেশের সামনে। আর সেই লক্ষ্যে মাশরাফি-তাসকিন-সাকিবদের দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাটসম্যানদের সামনে সুযোগ ছিল সিরিজে সমতায় ফেরার। কিন্তু এবার সিরজ হার নিশ্চিত হল বাংলাদেশ দলের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া