adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এলাকায় লাশ দাফনেরও কেউ নেই

rডেস্ক রিপাের্ট : নরসিংদীর রায়পুরার নিলক্ষায় সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যান সমর্থকদের সংঘর্ষে চারজন নিহতের ঘটনায় চারটি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় ১০৩ জনের নাম উল্লেখসহ দেড় হাজার গ্রামবাসীকে আসামি করা হয়েছে। মামলা হওয়ায় পুরুষ শূন্য হয়ে পড়েছে পুরো নিলক্ষা ইউনিয়ন।

এদিকে, আজ ১৫ নভেম্বর মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা রেঞ্জ-এর অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক আবুল কালাম সিদ্দিক।

r-1সরেজমিনে জানা গেছে, আধিপত্য বিস্তার নিয়ে সোমবার নিলক্ষা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আব্দুল হকের সমর্থকদের সংঘর্ষে চারজন নিহতের পর থমথমে পরিবেশ এলাকাজুড়ে। নিহতদের বাড়িতেও চলছে নীরব নিস্তব্ধতা। গ্রেফতার আতঙ্কে এলাকা ছেড়ে পালিয়েছে সব বয়সী পুরুষ। সকাল থেকে এলাকায় মোতায়েন করা রয়েছে আর্মড পুলিশসহ দুই শতাধিক পুলিশ ফোর্স।

সংঘর্ষের পর সোমবার রাতেই পুলিশ বাদী হয়ে ১০৩ জনের নাম উল্লেখসহ দেড় হাজার গ্রামবাসীকে আসামি করে রায়পুরা থানায় চারটি মামলা করেছে। এলাকা পুরুষ শূন্য হয়ে পড়ায় নিহতদের দাফন নিয়ে বেকায়দায় পড়েছেন স্বজনরা।

মঙ্গলবার নরসিংদী সদর হাসপাতাল মর্গে চার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্তের পর নিহত শাহাজানের স্ত্রী ও পুত্রকে দেখা গেলেও অপর তিনজনের মরদেহ নেওয়ার জন্য হাসপাতালে দেখা যায়নি স্বজনদের।

নিহত শাহজাহানের ছেলে শরীফ বলেন, ‘চারটি টেঁটাসহ গুলিবিদ্ধ হয়ে আমার বাবা মারা গেছেন। এসব গুলি পুলিশের না প্রতিপক্ষ সন্ত্রাসীদের তা বলতে পারছি না।’

সংঘর্ষে নিহত সবজি বিক্রেতা খোকন মিয়ার স্ত্রী ইয়াসমিন সুলতানা অভিযোগ করেন, ‘আমার স্বামী সংঘর্ষের ঘটনা দেখতে গেলে স্থানীয় সন্ত্রাসী আজগর মোল্লা, রাজিব ও ইসমাইল পুলিশের উপস্থিতিতে তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আমি এই হত্যাকারীদের বিচার দাবি করছি।’

এ ঘটনায় ঢাকা রেঞ্জ-এর অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক আবুল কালাম সিদ্দিককে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। মঙ্গলবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে এই তদন্ত কমিটি।

এ সময় অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক আবুল কালাম সিদ্দিক সাংবাদিকদের বলেন, ‘তিনদিন ধরে চেষ্টা করেও সংঘর্ষকারীদের থামানো যায়নি। তাদের হামলায় রায়পুরা থানার ওসিসহ পাঁচ পুলিশ মারাত্মক আহত হয়েছেন। পরে বাধ্য হয়ে পুলিশ আইনি ব্যবস্থা নিয়েছে।’

উল্লেখ্য, আধিপত্য বিস্তার নিয়ে ১৪ নভেম্বর সোমবার নিলক্ষা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম ও সাবেক চেয়ারম্যান আব্দুল হকের সমর্থকরা টেঁটা, বল্লম ও ককটেলসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় অর্ধশতাধিক বাড়িতে আগুন দেওয়া হয়। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছোড়ে। এ সময় পুলিশের গুলি, ককটেল, টেঁটা, বল্লমের আঘাতে ৫ পুলিশসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। নিহত হন চার গ্রামবাসী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া