adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিখোঁজ জোহাকে পাওয়া গেছে

JOHAনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় আলোচনায় আসা তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহাকে পাওয়া গেছে। পুলিশের দাবি, মঙ্গলবার গভীর রাতে রাজধানীর এয়ারপোর্ট এলাকায় সন্দেহজনক ঘোরাঘুরি করছিলেন জোহা। পরে তাকে শনাক্ত করে পরিবারের কাছে পৌঁছে দেয় পুলিশ।

জোহার চাচা মাহবুবুল আলম বুধবার সকালে সাংবাদিকদের  এ তথ্য জানিয়েছেন।

এর আগে জোহার স্বজনরা দাবি করেছিলেন বুধবার (১৬ মার্চ) অফিস থেকে বাসায় ফেরার পথে জোহাকে অপহরণ করা হয়। তার পরিবারের অভিযোগ, রাজধানীর ভাসানটেক এলাকায় জোহাকে সিএনজি অটোরিকশা থেকে নামিয়ে অজ্ঞাত ব্যক্তিরা একটি গাড়িতে তুলে নেয়।

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাজধানীতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘তদন্তের স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রযুক্তিবিদ তানভীর হাসান জোহাকে গ্রেপ্তার করতে পারে, তবে আমি নিশ্চিত নই।’

নিখোঁজের দুই দিন আগে সোমবার জোহা সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরি নিয়ে প্রকৃত তথ্য সংবাদমাধ্যমের কাছে প্রকাশ করায় একটি মহল তার ওপর ক্ষুব্ধ। তাই তারা তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির ঘটনায় সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ তানভীর হাসান জোহা বলেন, ব্যাংকের ভেতরের চ্যানেলের লোক ছাড়া শুধু বাইরে থেকে কারও পক্ষে এ বিশাল অর্থ চুরি করা সম্ভব নয়। জোহা ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ‘সাইবার নিরাপত্তা বিভাগ’ নামক প্রকল্পের পরিচালক (অপারেশন) ছিলেন। প্রকল্পটি দুই মাস ধরে বন্ধ আছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সংস্থা বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনা তদন্ত শুরু করলে এর সঙ্গেও সম্পৃক্ত হন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া