adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লাকে ১৬২ রানের লক্ষ্য দিল চিটাগাং ভাইকিংস

vikingsক্রীড়া প্রতিবেদক :বিপিএলের প্রথম ম্যাচে জয়ের জন্য কুমিল্লাকে ১৬২ রানের লক্ষ্য দিয়েছে চিটাগাং ভাইকিংস। টস জেরে প্রথম ব্যাট করে ৩ উইকেটে ১৬১ রানের বড় সংগ্রহ দাড় করায় তামিমের দল। তামিম ৫৪, শোয়েব মালিক ও জহুরুল ইসলাম অমি ২৯ রান করেন।

চিটাগাংয়ের তিনটি উইকেটের মধ্যেই দুটিই রান আউট, কুমিল্লার হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন ইমাদ ওয়াসিম।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই কুমিল্লার বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন তামিম ইকবাল। উইকেটের চারপাশে দারুণ সব শট খেলতে থাকেন এই ব্যাটসম্যান।

তবে অন্যপ্রান্তে তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি ডোয়াইন স্মিথ। দলীয় ৩৬ রানে প্রথম উইকেট হারায় চট্টগ্রাম। ইমাদ ওয়াসিমের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে শরীফের তালুবন্দী হন স্মিথ। ১৫ বলে মাত্র ৯ রান করেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান।

তামিমের কারণে সপ্তম ওভারেই দলীয় অর্ধশতক পূর্ণ করে ভাইকিংসরা। নবম ওভারে এবারের বিপিএলের প্রথম হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তামিম। মাত্র ৩২ বলে ছয়টি চার ও দুটি ছয়ে আসে তামিমের অর্ধশতক। তবে একাদশতম ওভারে এনামুল হক বিজয়ের সাথে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হয়ে ফিরে আসেন তামিম।

শরীফের পঞ্চম বলটিতে রান নিতে চেয়েছিলেন তামিম, তবে এনামুল সেই ডাকে সাড়া দেননি। ১৪তম ওভারের প্রথম বলে রান হন এনামুল হক বিজয়। মারলন স্যামুয়েলসের দুর্দান্ত থ্রোয়ে ১৮ বলে ২২ রান করে ফিরে আসেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এরপর ৬০ রানের জুটি বেঁধে দলের স্কোরটা ১৬১ রানে নিয়ে যান শোয়েব মালিক ও জহুরুল ইসলাম।

এর আগে গত ৪ নভেম্বর শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৈরী আবহাওয়ার কারণে স্থগিত করা হয় বিপিএল এবং ৮ নভেম্বরে বিপিএল নতুনভাবে শুরুর ঘোষণা দেওয়া হয়।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: মাশরাফি বিন মুর্তজা, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আল আমিন, নাজমুল হাসান শান্ত, নাহিদুল ইসলাম,  সোহেল তানভীর, ইমাদ ওয়াসিম, আসহার জাইদি, মারলন স্যামুয়েলস ও মোহাম্মদ শরীফ।

চট্টগ্রাম ভাইকিংস: তামিম ইকবাল, তাসকিন আহমেদ, এনামুল হক, আবদুর রাজ্জাক, জহুরুল ইসলাম, নাজমুল হোসেন মিলন, জাকির হাসান, শোয়েব মালিক, ডোয়াইন স্মিথ, টাইমাল মিলস, মোহাম্মদ নবী,
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া