adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

হিযবুত তাহরীরের গোপন বৈঠক রমনা কালীমন্দিরে

Tahrirবিপ্লব বিশ্বাস: জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের কার্যক্রম নিষিদ্ধ হলেও তারা নুতন কৌশলে আবারো ততপরতা শুরু করেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় নাশকতামুলক কর্মকান্ড পরিচালনার জন্য মসজিদ বাদ দিয়ে এখন মন্দিরগুলোতে গোপন বৈঠক শুরু করেছেন। সম্প্রতি রমনা থানা পুলিশ সিদ্ধেশ্বরী কালীমন্দিরের ভেতরে অভিযান চালিয়ে নাশকতামুলক কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে হিযবুত তাহরিরের ১২ জন সদস্যকে গ্রেফতার করে। এরা হলেন, এসএম শামছুল হুদা, ফরিদ উদ্দিন রব্বানী, হুমায়ুন কবীর, আব্দুর রহমান, সাইফুল ইসলাম, সেলসম্যান ফরিদ মিয়া, সুলতানা রাজিয়া ওরফে কনিকা, তাসলিমা আক্তার রুনা, ফারজানা রহমান, আফরোজা শবনম, ইয়াসমিন আক্তার ও সেলিনা আক্তার।
এ ব্যাপারে রমনা থানার মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই এ কে আজাদ জানান, উনারা মন্দিরের ভেতরে একত্র হয়ে নাশকতা মূলক পরিকল্পনার প্রশিক্ষণ দিচ্ছিলেন। গ্রেফতারকৃতরা সকলেই হিযবুত তাওহীদের সক্রীয় সদস্য।
রমনা সিদ্ধেশ্বরী কালীমন্দিরে অবৈধ প্রবেশ করে ধর্ম ব্যবসা ও ধর্ম নিয়ে অপরাজনীতির ইতিবৃত্ত, সনাতন ধর্মাবলম্বীদের নিয়ে বিতর্কিত কিছু ঘটনার ভিডিও ক্লিপস প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করে। এতে উপস্থিত হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এছাড়া তারা মন্দিরে বিভিন্ন লিফলেট, সিডি ও বিভিন্ন বইও বিতরণ করেন। বর্তমানে রাজধানী ঢাকাসহ বিভিন্ন লোকালয় নাশকতামুলক কর্মকান্ড পরিচালনার জন্য মসজিদ বাদ দিয়ে মন্দির এলাকায় গোপন বৈঠক শুরু করেছে।
সুত্র জানায়, জঙ্গী তৎপরতার জন্য হিযবুত তাহরীরের একজন প্রধান সাড়ির নেতা সিলেটে অবস্থান করছেন। বিভিন্ন সময় প্রকাশ্যে তাদের দলীয় লিফলেট বিতরণের মাধ্যমে তাদের কর্মকান্ড পরিচালনা করছে। তারা সিলেটের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনকে সম্পৃক্ত করার চেষ্টা করছে। তারা শিক্ষার্থী ও সরকারি উচ্চ পর্যায়ের লোকদের সদস্য করতে প্রধান টার্গেট নিয়েছে।গত ২৩ মে সিলেটের বন্দরবাজারের আবু তুরাব মসজিদের সামনে জুমার নামাজের পর হিযবুত তাহরীরের একটি দল প্রকাশ্যে লিফলেট বিতরণ করে। আর গত শনিবার তারা ক্রেতা সেজে সিলেট নগরীর বন্দরবাজার এলাকায় দলীয় লিফলেট বিতরণ করে। এর আগে শুক্রবার জুম্মার নামাজের শেষে হিযবুত তাহরীরের ১০-১৫ জন সদস্যরা নগরীর বন্দরবাজারের কেন্দ্রীয় জামে মসজিদ ও পাঠানটুলা জামে মসজিদের মুসল্লিদের মধ্যে লিফলেট বিতরণ করে।
সুত্র জানায়, হিযবুত তাহরিরের নেতাদের মোবাইল ফোনে আড়ি পাতার কারণে তারা এখন এস এম এস ও ই-মেইলের মাধ্যমে কর্মীদের সাথে যোগাযোগ করে আসছেন। আর রাজধানীর মোহাম্মদপুর ও উত্তরা এলাকায় একাধিক কচিং সেন্টারের সন্ধান পেয়েছে দেশের গোয়েন্দারা। গত ২০০০ সালে জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর ‘লিবারেটেড ইয়ূথ’ নামে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গোপনে কার্যক্রম শুরু করা হয়। এরপর ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে সংগঠনটি প্রকাশ্যে ততপরতা চালায়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া