adv
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় জয়ে শীর্ষে চেলসি

chelseaস্পাের্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে দুরন্ত জয় পেয়েছে চেলসি। এডেন হ্যাজার্ডের জোড়া গোলে এভারটনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে টেবিলের শীর্ষস্থানে উঠেছে অ্যান্তোনিও কন্তের শিষ্যরা।
৫ নভেম্বর শনিবার রাতে ঘরের মাঠে স্ট্যামফোর্ড ব্রিজে এভারটনকে আতিথ্য দেয় চেলসি। আর এদিনের ম্যাচে হ্যাজার্ড জোড়া গোল করেন এবং দলের হয়ে একটি করে গোল করেন মার্কোস আলোনসো, দিয়েগো কস্তা ও পেদ্রো। ফলে চেলসির মাঠে কোনো পাত্তাই পায়নি সফরকারী এভারটন।
ম্যাচের প্রথমার্ধেই তিনশূন্য গোলে এগিয়ে যায় স্বাগতিক দল। গোলের সূচনা করেন হ্যাজার্ডই। খেলার ১৯ মিনিটে কস্তার পাস ধরে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে দূরের পোস্টঘেঁষে বল জালে জড়ান হ্যাজার্ড। এর পরের মিনিটেই দলের ব্যবধান দ্বিগুণ করেন আলোনসো। এই গোলেও অবদান ছিল বেলজিয়ান ফরোয়ার্ড হ্যাজার্ডের। তার বাড়ানো বল ধরে কস্তা বাড়ান ডি বক্সে। আর তা থেকেই ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ ডিফেন্ডার আলোনসো।
৪২তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে চেলসি। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে পেছনে পাঠিয়ে দেন নেমানিয়া মাতিচ, পেয়ে যান ফাঁকায় দাঁড়ানো কস্তা। প্রথম শটেই গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলে জন্ম নেওয়া স্পেনের এই স্ট্রাইকার।
চলতি মৌসুমে এটি কস্তার নবম গোল ১১তম ম্যাচে। আর লিগে সর্বোচ্চ ৮টি।
দ্বিতীয়ার্ধে ৫৬তম মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন হ্যাজার্ড। পেদ্রোর সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে এক জন ডিফেন্ডারকে কাটিয়ে নিচু শটে কাছের পোস্ট ঘেষে লক্ষ্যভেদ করেন তিনি।
৬৫তম মিনিটে স্কোরশিটে নাম লেখান পেদ্রো নিজেও। কস্তার ডি বক্সে বাড়ানো বল ধরে জোরালো কোনাকুনি শট নেন হ্যাজার্ড, দারুণ নৈপুণ্যে গোলরক্ষক তা ঠেকিয়ে দিলেও বিপদমুক্ত করতে পারেননি, ফিরতি বল অনায়াসে জালে জড়ান স্প্যানিশ ফরোয়ার্ড।
এ জয়ে চেলসির পয়েন্ট এসে দাঁড়িয়েছে ২৫। ফলে টেবিলের শীর্ষস্থানে উঠেছে তারা। সমান ১১ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গিয়েছে পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। আর সমান ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছে আর্সেনাল ও লিভারপুল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া