adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেএমবির সঙ্গে পুলিশের গোলাগুলি- ৪ সদস্য আটক

bagerhatবাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের দড়াটানা ব্রিজ এলাকায় নিষিদ্ধ ঘোষিত জামা’আতুল মুজাহিদিন (জেএমবি) দলের সদস্যদের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পুলিশ চার জেএমবি সদস্যকে হাতবোমাসহ গ্রেফতার করেছে। এ সময় জেএমবির ছোড়া হাত বোমায় ২ পুলিশ সদস্য আহত হয়েছেন।

২ নভেম্বর বুধবার মধ্যরাতে বাগেরহাট শহরের দড়াটানা ব্রিজের নিচে একটি চায়ের দোকানে জেএমবি সদস্যরা নাশকতা পরিকল্পনায় অবস্থান করছে বলে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। অভিযান চলাকালে পুলিশকে লক্ষ্য করে জেএমবি সদস্যরা বোমা নিক্ষেপ করে। এ সময় বোমা হামলায় গোয়েন্দা পুলিশের এএসআই নাজমুল হোসেন ও কনস্টেবল মোস্তাফিজুর রহমান আহত হয়। পরে পুলিশ ৫ রাউন্ড গুলি ছুড়ে ঐ এলাকা ঘিরে ফেলে ৪ জন জেএমবি সদস্যকে আটক করে। এ সময় অজ্ঞাত ২/৩ জন জেএমবি সদস্য পালিয়ে যায়।

আটকরা হলো, সাতক্ষীরা জেলা সদরের গড়েরকান্দা গ্রামের জুম্মান আলী সরদারের ছেলে মো. মাকসুদুর রহমান ওরফে তোতা (২৪), একই জেলার ইটাগাছা গ্রামের আব্দুল করিমের ছেলে সাইফুল ইসলাম (৩৬), কদমতলা বাজার এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মোরশেদ আলম (২০) ও পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের আশরাফুল আলী ফরাজীর ছেলে জহিরুল ইসলাম (২২)।

উদ্ধার করা মালামালের মধ্যে রয়েছে একটি পিস্তল, ২ রাউন্ড গুলি, ২টি বোমা, একটি ল্যাপটপ, ধারালো অস্ত্র ও ২টি মোবাইলসহ বোমা তৈরির সরঞ্জামাদি।

বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় বলেন, বুধবার মধ্যরাতে বাগেরহাট শহরের দড়াটানা ব্রিজের নিচে একটি চায়ের দোকানে জেএমবি সদস্যরা নাশকতা পরিকল্পনায় অবস্থান করছে বলে এমন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাসের নেতৃত্বে বাগেরহাট মডেল থানা ও গোয়ান্দা পুলিশ অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জেএমবি সদস্যরা পুলিশের উপর বোমা নিক্ষেপ করলে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ৪ জেএমবি সদস্যকে আটক করা হয়। বোমা হামলায় পুলিশের ২ সদস্য আহত হয়। এ ঘটনায় অস্ত্র, বোমা বিস্ফোরন, তথ্য প্রযুক্তি আইনসহ ৪টি মামলা দায়ের করা হয়েছ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া