adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিক-মিরাজ ফিরলেও জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সাব্বির

36_244718ক্রীড়া প্রতিবেদক : চট্টগ্রাম টেস্টে জয়ের জন্য বাংলাদেশকে ২৮৬ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ড। আজ সকালে তৃতীয় দিনে করা ২৭৩ রান লিডের সাথে আর মাত্র ১২ রান যোগ করেই অলআউট হয় সফরকারীরা।

চা বিরতির আগে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ পাঁচ উইকেটে ১৭৯ রান। সাব্বির ২৫ ৬ ও মুশফিক ২২ রানে ব্যাট করছেন।

ব্যাটিংয়ে নেমে ঘূর্ণি উইকেটে শুরুটা ভালোই করে বাংলাদেশ।  তবে দশম ওভারে মঈন আলীর বলে গ্যারি ব্যালেন্সকে ক্যাচ দিয়ে ফিরে যান তামিম ইকবাল।

৯ রান করেন তামিম। এরপর দলীয় ৮১ রানে রশীদের বলে রুটের তালুবন্দী হন ইমরুল কায়েস। ৬১ বলে ৪৩ রান করে আউট হন ইমরুল।

লাঞ্চের পর তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। দারুণ খেলতে থাকা মমিনুলকে লেগ বিফোরের ফাদে ফেলেন গ্যারেথ বাটি। আম্পায়ার ধর্মসেনা অবশ্য আউট দেননি, পরে রিভিউয়ের সিদ্ধান্ত যায় ইংলিশদের পক্ষে।

২৭ রান করেন মমিনুল। নিজের পরের ওভারে মাহমুদউল্লাহকেও ফিরিয়ে দেন গ্যারেথ বাটি। রিয়াদ অবশ্য রিভিউ নেন। তবে আউট হওয়া থেকে বাচতে পারেননি তিনি। ১৭ রান করেন মাহমুদউল্লাহ।

দলীয় ১৪০ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে মঈন আলীর শিকার হন সাকিব। ৩৯ বলে ২৪ রান করেন সাকিব।

তবে এরপর উইকেটে এসেই ইংলিশ বোলারদের ওপর পাল্টা আক্রমণ চালান সাব্বির রহমান। চা বিরতির আগে মুশফিককে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন সাব্বির।

চা বিরতি থেকে ফিরেও আস্থার সাথে ব্যাটিং করেন এই দুই ব্যাটসম্যান। দলীয় ২২৭ রানে বাটির বলে গ্যারি ব্যালেন্সকে ক্যাচ দিয়ে পাভিলিয়নে ফিরে যান মুশফিক। জয় থেকে তখনো ৫৯ রানে দূরে বাংলাদেশ।

তবে মুশফিক ফেরার পরই অভিষেক টেস্টে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন সাব্বির। দলীয় ২৩৪ রানে সাব্বিরকে একা রেখে ব্রডের দারুণ ইনসুংগারে লেগ বিফোর হয়ে ফিরে যান মেহেদী হাসান মিরাজ।

এর মাত্র দুই রান ব্যবধানে আউট হন পেসার কামরুল ইসলাম রাব্বি। হন্তারক এবারো সেই ব্রড।

আজ আগের দিনের ২৭৩ রানের লিডকে খুব বেশি দূর নিতে পারেনি ইংল্যান্ড। ২২৮ রানের সঙ্গে মাত্র ১২ রান যোগ করে শেষ হয় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। আর এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২৮৬।

আজ দ্বিতীয় ওভারেই সাকিবের বলে দ্রুত এক রান নিতে গিয়ে রান আউট হন স্টুয়ার্ট ব্রড। ২৭ বলে ১০ রান করেন ব্রড। মেহেদী হাসান মিরাজের দারুণ থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন মুশফিক।

এরপর গ্যারেথ ব্যাটিকে লেগ বিফোরের ফাঁদে ইংল্যান্ডকে গুটিয়ে দেন তাইজুল ইসলাম। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সবোর্চ্চ ৮৫ রান করেন বেন স্টোকস।

এছাড়া জনি বেয়ারস্টো ৪৭, ক্রিস ওকস ১৯, বেন ডাকেট ১৫ রান করেন। বাংলাদেশের হয়ে সাকিব পাঁচটি ও তাইজুল দুটি উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া