adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আ’লীগের অধীনে ‘মধ্যবর্তী নির্বাচন’ চায় না বিএনপি

bnpনিজস্ব প্রতিবেদক : মধ্যবর্তী নিবাচনের প্রশ্নই আসে না আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপি মধ্যবর্তী নির্বাচন চায় না। ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতা দখলকারীদের অধীনে মধ্যবর্তী নির্বাচনই শুধু নয় বরং জাতীয় নির্বাচনও বিএনপি চায় না।
 
তিনি বলেন, সরকার দলীয় ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি নয়, বরং জনগণের দ্বারা নির্বাচিত সার্চ কমিটির মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের পর একটি নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে সবার নিকট গ্রহণযোগ্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচন চায় বিএনপি।
 
২৫ সেপ্টেম্বর রবিবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
 
দেশে রাজনৈতিক পরিবেশ ভালো, বিরোধীদল মিটিং মিছিল, র‌্যালি সভা, সমাবেশ করার সুযোগ পাচ্ছে বলে ভয়েজ অব আমেরিকার কাছে দেয়া একান্ত সাক্ষাতকারে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তার বক্তব্যের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, ভয়েজ অব আমেরিকা হচ্ছে একটি আন্তর্জাতিকমানের গণমাধ্যম। তারা জেনে বুঝেই এমন প্রশ্নটা করেছেন। দেশে যদি বিরোধীদলের রাজনৈতিক পরিবেশ এবং গণতান্ত্রিক পরিস্থিতি বিরাজমান থাকতো তাহলে তারা (ভয়েজ অব আমেরিকা) এ প্রশ্ন করতো না। আর প্রধানমন্ত্রী তার স্ভাব সূলভ বক্তব্য দিয়েছেন।
 
তিনি বলেন, বিষধর সাপ আওয়ামী লীগ নাকি বিএনপি তা জনগণ হাড়ে হাড়েই টের পাচ্ছে। বিএনপি একটি গণতান্ত্রিক দল, গণতন্ত্রকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে দলীয় খালেদা জিয়ার আপোষহীন ভূমিকার কথা দেশবাসী ভাল করেই জানেন।এই দল সম্পর্কে কতিপয় আওয়ামী হাইব্রিড নেতাদের তিরস্কার ও ভবিষ্যৎবাণী সত্যিই জনগণের নিকট হাস্যকর ও পাগলামী ছাড়া কিছু নয়।
 
এসময় সুন্দরবন রক্ষার্থে এবং রামপাল কয়লাভিত্তিক বিদ্যূৎ প্রকল্প স্থাপনে সরকারের একগুঁয়েমি মনোভাবের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বিএনপির এই ভাইস চেয়ারম্যান।
 
দুদু বলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান এবং গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানকে গ্রেফতার দেখানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি বিএনপি’র অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দসহ দলের সকল পর্যায়ের নেতাকর্মী যারা বর্তমান শাসকগোষ্ঠীর রোষানলে পড়ে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কারান্তরীণ আছেন তাদের মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি দাবি করছি।
 
সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, খায়রুল কবির খোকন, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, নির্বাহী কমিটির সদস্য তকদীর হোসেন জসীম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া