adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাইসেন্স বাতিল হলো ওষুধ প্রস্তুতকারী ২০ কোম্পানির

medicine-নিজস্ব প্রতিবেদক : স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী ২০টি ওষুধ প্রস্তুতকারী কোম্পানির লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নের পদক্ষেপ নিতে ওষুধ প্রশাসন অধিদফতরকে নির্দেশ দিয়েছেন।

২১ এপ্রিল বৃহস্পতিবার সচিবালয়ে ওষুধ প্রশাসন অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এই নির্দেশ প্রদান করেন। 

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক, ওষুধ প্রশাসন অধিদপফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ মন্ত্রণালয় ও ওষুধ প্রশাসন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সংসদীয় কমিটির অন্যান্য সুপারিশসমূহ নীতিগতভাবে গ্রহণ করে পর্যালোচনার মাধ্যমে দ্রুত বাস্তবায়নের জন্য সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

পরে স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্যখাতের বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে চলমান অর্থবছরের কর্মসূচিগুলো দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ প্রদান করেন। 

এসময় তিনি বলেন, স্বাস্থ্যখাতে গৃহীত সরকারের উদ্যোগের সুফল ইতোমধ্যে জনগণ পেতে শুরু করেছে। এই সাফল্য অব্যাহত রাখতে সর্বোচ্চ স্বচ্ছতার সাথে সকলকে কাজ করতে হবে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার উদ্যোগকে সফল করার লক্ষ্য থেকে বিচ্যুত হওয়ার কোনো সুযোগ নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া