adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বামী-স্ত্রীর ৫০ বছর কারাদণ্ড

MADOKডেস্ক রিপাের্ট : খুলনা মহানগরীর দৌলতপুর থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় পৃথক ধারায় এক দম্পতির ৫০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

১০ এপ্রিল রোববার খুলনার জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান এ আদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন- নগরীর দৌলতপুর থানার ৪নং ওয়ার্ডের পূর্ব দেয়ানা এলাকার শেখ মোদাচ্ছের হোসেনের ছেলে শেখ মিজানুর রহমান ওরফে মিজা ও তার স্ত্রী নাসরিন বেগম।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৩ সালের ১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নগরীর দৌলতপুর থানার ৪নং ওয়ার্ডের পূর্ব দেয়ানা এলাকার একটি বাড়িতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সদস্যরা অভিযান পরিচালনা করেন। এ সময় ওই বাড়ির নিচ তলায় তল্লাশি চালিয়ে ২৫ বোতল ফেনসিডিল ও ১০৫ পুরিয়া হোরোইনসহ শেখ মোদাচ্ছের হোসেনের ছেলে শেখ মিজানুর রহমান ওরফে মিজা ও তার স্ত্রী নাসরিন বেগমকে আটক করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক কাজী মাহামুদ হারুন বাদী হয়ে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিদর্শক শাহরিয়ার শারমিন একই বছরের ১৮ নভেম্বর তাদের দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

২০০৪ সালের ১ নভেম্বর জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল অভিযুক্ত দম্পতির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) টেবিলের ১(ক) ধারায় তাদের দু’জনকে ১০ বছর সশ্রম, ৩(খ) ধারায় যাবজ্জীবন সশ্রম ও ২০ ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া