adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ-ওমান রোববার মুখোমুখি

streak_105391ক্রীড়া প্রতিবেদক : ধর্মশালায় বৃষ্টির শঙ্কায় ধুকছে বাংলাদেশের ক্রিকেটাররা। ক’দিন ধরেই ভারতের ধর্মশালা ডুবিয়ে রেখেছে বৃষ্টিতে। গত শুক্রবার দুটি ম্যাচের একটিও অনুষ্ঠিত হয়নি। বাংলাদেশ মাঠে নামলেও শেষ করতে পারেনি খেলা। শেষ পর্যন্ত পরিত্যক্ত বাংলাদেশ ও আয়ারল্যান্ডের ম্যাচ। শনিবারও ধর্মশালায় অবিরাম বৃষ্টি বয়ে গেছে। বাংলাদেশ দলের সেনারা অনুশীলন করতে পারেননি। হোটেলে আয়েসী সময় পাড় করেছেন। বৃষ্টি না হলে রোববার বাংলাদেশ সময় রাত ৮টায় মাঠে গড়াবে বল। এদিন বাংলাদেশ জিতলেও টি-২০ বিশ্বকাপে খেলবে আর খেলা না হলেও। তবে হেরে গেলে প্রতিপক্ষ ওমান চলে যাবে বিশ্বকাপের মূল পর্বে। 
গ্র“প পর্বে দুদলই জিতেছে একটি করে ম্যাচ। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট টেবিলে দুদলের যোগ হয়েছে আরও একটি করে পয়েন্টে। বাংলাদেশ-ওমান দুদলেরই পয়েন্ট এখন ৩। এই দুই দল শীর্ষস্থানে থাকায় গ্র“প থেকে বিদায় নিতে হয়েছে আয়ারল্যাণ্ড ও নেদারল্যান্ডকে।
বিশ্বকাপের মূল পর্বে যাওয়ার চূড়ান্ত লড়াইটা হবে বাংলাদেশ ও ওমানের মধ্যে। আজ রোববার এই দুই দলের মুখোমুখি লড়াইটাই এখন পরিণত হয়েছে ‘ফাইনালে’। এই ম্যাচে যে দল জিতবে তারাই বিশ্বকাপের মূল পর্বে খেলবে। আর যারা হেরে যাবে তাদের টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে। তবে বৃষ্টির কারণে খেলা যদি পরিত্যক্ত হয় তাহলে রানরেটে এগিয়ে থাকায় মূল পর্বের টিকিট পেয়ে যাবে বাংলাদেশ।
প্রথম ম্যাচে নেদারল্যান্ডকে ৮ রানে হারিয়ে বিশ্বকাপের মূল আসরে যাওয়ার শুভ সূচনা করে লাল-সবুজের দেশ। অন্যদিকে আয়ারল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে চমক সৃষ্টি করে ওমান। গত শুক্রবার নেদারল্যান্ড-ওমান ও বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ফলে তিন পয়েন্ট করে টেবিলের প্রথম ও দ্বিতীয় স্থানে যায় বাংলাদেশ ও ওমান।
 আজকের ডু অর ডাই ম্যাচে জয়ের স্বপ্ন দেখছে ওমান। বাংলাদেশের সঙ্গে এখনও কোন ম্যাচ খেলার অভিজ্ঞতা নেই তাদের। তবুও টাইগারদের হারিয়েই সুপার টেনে খেলতে চান ওমান অধিনায়ক সুলতান আহমেদ। তিনি বলেন,  আমরা আগের ম্যাচ খেলতে পারিনি। খারাপ লাগছে। তবে  বাংলাদেশকে হারিয়ে পরের রাউন্ডে যেতে চাই। এ ম্যাচ নিয়ে আমরা আত্মবিশ্বাসী।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া