adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘চোরাগুপ্তা পদ্ধতিতে বিএনপির নেতা নির্বাচন’

news_img (2)নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জ্বালাও পোড়াও চোরাগুপ্ত হামলা করে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন নেতা নির্বাচনেও চোরাগুপ্ত পদ্ধতি গ্রহণ করেছে বিএনপি।

৮ মার্চ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সব যুদ্ধাপরাধীদের বিচারের রায় অবিলম্বে কার্যকর করার দাবিতে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের আয়োজনে সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

কাউন্সিলের আগেই খালেদা জিয়া চেয়ারপারসন ও তারেক রহমান সিনিয়র ভাইস চেয়ারম্যান নির্বাচিত হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগসহ অন্যান্য দলে যখন কাউন্সিল হয় তখন নির্বাচনের আগে কেউ নির্বাচিত হয় না, নির্বাচন করার পর তারা নির্বাচিত হয়। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমান কাউন্সিলের দুই সপ্তাহ আগেই নির্বাচিত হয়েছেন। সম্মেলন হয় নাই, ডেলিগেটসরা আসে নাই, নেতাকর্মীরা আসে নাই, তার আগেই তারা নির্বাচিত হয়েছেন। এর একটিই কারণ হতে পারে সেটি হল, নেতাকর্মীরা আসলে খালেদা ও তারেক রহমান ক্ষোভের মুখে পরতে পারেন। তাই তড়িঘড়ি করে তাদের নির্বাচিত করা হয়েছে।

খালেদা জিয়া ও তারেক রহমানকে ফেরারি আসামি উল্লেখ করে তিনি বলেন, তারেক রহমান ফেরারি আসামি, আর খালেদা জিয়া আসামি হয়েও আদালতে হাজির হয় না, আদালতের প্রতি অবজ্ঞা প্রদর্শন করে এদের কাছ থেকে জাতি কিছু আশা করতে পারে না।

বিএনপিকে জামায়াতের সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, জার্মানে যুদ্ধাপরাধের দায়ে শুধু যেমন নাৎসি বাহিনীর বিচার হচ্ছে না, তাদের যারা সহযোগিতা করেছিলেন তাদেরও বিচার হচ্ছে। তেমনি আপনারা জামায়াতের সঙ্গ না ছাড়লে যুদ্ধাপরাধীদের সহযোগিতা করার জন্য আপনাদেরও বিচার করা হবে।

স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতা শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে সংগঠনটির অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া