adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পটুয়াখালীতে নির্বাচনী প্রচারণাকালে সংঘর্ষে আহত ৩০

news_img (4)ডেস্ক রিপোর্ট : পটুয়াখালী জেলার সদর উপজেলার মরিচবুনিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণাকালে আওয়ামীলীগ মনোনীত ও দলের বিদ্রোহী প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে উভয় গ্রুপের অন্তত ৩০ জন কর্মী-সমর্থক আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় কামরুল নামের এক যুবককে এলাপাথারী কুপিয়ে তার বাম হাত ঝুলিয়ে দেয়া হয়েছে বলে দাবি করেছেন বিদ্রোহী প্রার্থী।

৭ মার্চ সোমবার বিকাল ৫টার দিকে মরিচবুনিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে বাড়োঘর এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় গোটা ইউনিয়ন জুড়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ঘটনাস্থল ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গুরুতর অবস্থায় নৌকার প্রার্থী মো. দেলোয়ার হোসেন মৃধা গ্রুপের মোজাম্মেল হোসেন (৪৫), আমীর হোসেন (৩৭), সঞ্জয় কুমার দাস (৩৫), এবং বিদ্রোহী প্রার্থী মনিরুজ্জামান জাকির প্যাদা গ্রুপের আব্দুল রাজ্জাক প্যাদা (৪৫), খলিল প্যাদা(৫০), জয়নাল প্যাদা ও কামরুল ইসলাম প্যাদা (৩০) সহ ৮ জনকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতদের পরিচয় জানা যায়নি।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর সমর্থকরা বাড়োঘর এলাকায় নৌকা প্রতিকের সমর্থনে বিদ্রোহী প্রার্থীর বাড়ির পাশে মাইকে প্রচারণা চালাচ্ছিল। এসময় বিদ্রোহী প্রার্থী মো. মনিরুজ্জামান জাকির প্যাদা সমর্থকরা ক্ষিপ্ত হয়ে নৌকার প্রচারণায় ব্যবহৃত মাইক ও এর যন্ত্রাংশ ভাংচুর করে। খবর পেয়ে উভয় গ্রুপ মুখোমুখি অবস্থান নেয়। এক পর্যায়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে উভয় গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী হামলা ও পাল্টা হামলা এক সময় রক্তক্ষয়ী সংঘর্ষে রূপ নেয়। 

ইউনিয়ন আওয়ামীলীগ সভাপাতি ও মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. দেলোয়ার হোসেন মৃধা বলেন, নৌকা প্রতিকের পক্ষে মাইকে প্রচারণার সময় বিদ্রোহী প্রার্থীর লোকজন আমার কর্মী-সমর্থকে মারধর করে মাইক ভেঙ্গে ফেলেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম তারিকুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ জানান, দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। আহত কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া