adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টানা দরপতনে শেয়ারবাজার

dse_cse1454233245ডেস্ক রিপোর্ট : টানা অষ্টম দিনের মতো দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতন অব্যাহত রয়েছে। সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার সূচকের সঙ্গে কমেছে লেনদেনের পরিমান।
 
দিনশেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বা ডিএসইএক্স ৩২ পয়েন্ট কমে ৪ হাজার ৫৪০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে ৩৯৬ কোটি ৭৮ লাখ  টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৮ কোটি টাকা কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৪০৫ কোটি টাকার শেয়ার।
 
ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে  ২৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির শেয়ার দর।
 
টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- স্কয়ার ফার্মা, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, আইটিসি, সাইফ পাওয়ার, এমারেল্ড অয়েল, আরএকে সিরামিকস, অরিয়ন ইনফিউশন, ইফাদ অটোস, তাল্লু স্পিনিং এবং কাশেম ড্রাইসেলস।
 
দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ৯৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার শেয়ার। মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১৭৪টি এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।
 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া