adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পরিবেশ কলুষিত হবে মনে করে বিএনপি জবাব দেয় না’

BNPনিজস্ব প্রতিবেদক :  আওয়ামী লীগ সভানেত্রীর মতো তার সহযোগীরাও বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সম্পর্কে রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিচ্ছেন বলে অভিযোগ করেছে বিএনপি।

দলটির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন এমন অভিযোগ করে বলেছেন, রাজনীতির পরিবেশ কলুষিত হবে বলেই বিএনপি এসবের জবাব দেয়া থেকে বিরত থাকে। শুক্রবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে রিপন এসব কথা বলেন।

বৃহস্পতিবার বিকালে বগুড়ায় আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এবং বিএনপিকে নিয়ে যে বক্তব্য দিয়েছেন এর প্রতিক্রিয়া জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনার বক্তব্যের প্রসঙ্গ এনে রিপন বলেন, আওয়ামী লীগ সভানেত্রী তার চিরায়ত অভ্যাসে তার দল বিব্রত কি-না জানি না, তবে দেশের মানুষ রাজনীতির নামে এ জাতীয় মন্তব্য বক্তৃতায় প্রতিপক্ষের সমালোচনায় খুবই অস্বস্তিতে পড়েন এবং ভালো চোখে দেখেন না। তিনি সবাইকে এই ধরনের বক্তব্য দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানান।

সরকার ক্রমে জনবিচ্ছিন্ন হয়ে পড়ছে এমন দাবি করে তিনি বলেন, সরকার সমর্থকদের অত্যাচারে দেশবাসী অতিষ্ঠ। এর সাথে যুক্ত হয়েছে দুর্নীতি ও দুঃশাসন। এর ফলে শাসকদল যে ক্রমাগতভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে-এটা তারাও উপলব্ধি করতে পারছেন বলে মনে হয় না, তবে জনগণের বুঝতে কষ্ট হয় না।
একটি অবাধ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে হলে-শাসক দলের পক্ষে ৩০টি আসনও পাওয়া দুস্কর হবে বলেও মন্তব্য করেন বিএনপির মুখপাত্র।
বিএনপির সংলাপের আহ্বান সরকার পক্ষ থেকে নাকচ করে দেয়ার সমালোচনা করে রিপন বলেন, “আমরা শুধু গণতন্ত্র বাঁচানোর জন্য সংলাপের কথা বলছি। যাতে ভবিষ্যৎ সংকটকে এড়ানো সম্ভব হয়। কিন্তু সরকার সে প্রস্তাব অগ্রাহ্যই করেনি, এর মধ্য দিয়ে তারা নিজেদেরও ঠকিয়েছেন, যা ভবিষ্যতেই প্রমাণ হবে।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া