adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই মোটরসাইকেলটি উদ্ধার -ইতালিয়ান হত্যা মিশনের সবাই গ্রেপ্তার

tabela-murder-caডেস্ক রিপোর্ট : অবশেষে ইতালির নাগরিক তাভেল্লা সিজার হত্যার রহস্য উদঘাটিত হয়েছে বলে দাবি পুলিশের। ঘটনার পর পরই পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সিজার হত্যা মামলাটির তদন্ত করছিল। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, ভাগ্নে রাসেল, চাকতি রাসেল, শুটার রুবেল এবং শরিফ। হত্যাকাণ্ডের এক মাস পর সিজার হত্যা ঘাতকদের গ্রেপ্তার করা হলো।

গ্রেপ্তারকৃত চারজনের মধ্যে তিনজই এই হত্যাকাণ্ডে অংশ নেয়। হত্যাকাণ্ড ঘটানোর পর পরই এরা পালিয়ে যায়। পরে তদন্তের এক পর্যায়ে গোয়েন্দা পুলিশের কাছে পুরো বিষয়টি পরিষ্কার হয়।

ঘাতকদের শনাক্ত করার পর পুলিশ তাদের গ্রেপ্তারে মাঠে নামে। চলে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান। পরে রাজধানীর বাড্ডাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডিবি পুলিশ একে একে চার জনকে গ্রেপ্তার করে।
ডিবি পুলিশের দাবি খুনিদের গ্রেপ্তার এবং হত্যাকাণ্ডে অংশ নেয়া মোটরসাইকেলটি উদ্ধার করার মধ্যদিয়ে ইতালির নাগরিক সিজার হত্যার রহস্য উদ্ধার করা হয়েছে।এ ব্যাপারে পুলিশ শুরু থেকেই কঠোর গোপনীয়তা বজায় রাখছিল।

এই হত্যাকাণ্ড নিয়ে বিভ্রান্তি এড়াতে  পুলিশ সাংবাদিকদেরও এড়িয়ে চলছিল। পর পর ঘটে যাওয়া দুই বিদেশি হত্যার রহস্য উতঘাটনে মেধাবী গোয়েন্দ কর্মকর্তাদের নিয়োজিত করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রী জোর দিয়ে বলে আসছিলেন যে আমরা খুব শীঘ্রই এই হত্যার রহস্য উতঘাটন করবো। একটু অপো করুন।

শেষ পর্যন্ত ঘাতক চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করতে পারে পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে ব্যবহৃত মোটরসাইকেলটিও। তবে ঠিক কখন তাদের গ্রেপ্তার করা হয়েছে সে ব্যাপারে পুলিশ কিছু বলেননি। অনেকে বলেছেন, কয়েকদিন আগেই খুনিদেও গ্রেপ্তার করা হয়ে থাকতে পারে।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় গুলশান ২ নম্বরের ৯০ নম্বর সড়কের গভর্নর হাউসের সীমানাপ্রাচীরের বাইরের ফুটপাতে সিজারকে (৫১) গুলি করে হত্যা করা হয়। প্রত্যদর্শীরা দুই তরুণকে গুলি চালিয়ে অপেমাণ এক ব্যক্তির মোটরসাইকেলে করে পালাতে দেখেছেন। সিজার নেদারল্যান্ডসভিত্তিক বেসরকারি প্রতিষ্ঠান আইসিসিও কো-অপারেশন প্রুফসের (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া