adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘লাভের জন্য নয়, দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় চালান’

Sohag-Edu-Ministerনিজস্ব প্রতিবেদক : বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজির সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, লাভ করার জন্য নয়, দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় চালান। আপনাদের অনেক আছে, সেখান থেকে কিছু শিক্ষায় ব্যয় করুন।
বিশ্ববিদ্যালয়টির দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে ৯৬২ জন শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে মঙ্গলবার দুপুরে সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন কর হয়।
শিক্ষামন্ত্রী বলেন, এ বিশ্ববিদ্যালয় থেকে নতুন নতুন উদ্ভাবনী ফ্যাশন ডিজাইনার তৈরি করুন। অন্যদের অনুকরণে নয়, যারা নিজেরাই নতুন কিছু সৃষ্টি করবে। আর সৃজনশীল ও উদ্ভাবনী কাজের মাধ্যমে আমাদের মেধা সারা দুনিয়ায় ছড়িয়ে পড়বে।
তিনি বলেন, আমাদের নতুন প্রজন্ম মেধায় দরিদ্র না। তাদের মেধা বিশ্বমানের। এ জন্য তাদের পর্যাপ্ত সুযোগ দিয়ে দক্ষ করে তুলতে হবে। এ সময় তিনি পোশাক শিল্পে ৩৩ হাজার দক্ষ জনশক্তির অভাব থাকায় ১৯ হাজার বিদেশী এ খাতে কাজ করার সুযোগ নিয়েছেন বলেও জানান।
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর-রশিদ, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সদস্য আব্দুস সালাম মুর্শেদী, সিদ্দিকুর রহমান ও উপাচার্য প্রফেসর ড. সৈয়দ মাসুদ হোসাইন।
সমাবর্তনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০১৬ সালের মধ্যে নিজস্ব ক্যাম্পাসে যাওয়ার আশাবাদ ব্যক্ত করে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া