adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সফর বাতিল হলে তা হবে হতাশাজনক: লেহম্যান

aus news limon_85260স্পোর্টস ডেস্ক : অব্যাহত জটিলতার মধ্যে বাংলাদেশ সফর নিয়ে আশা ছেড়ে দিচ্ছেন অস্ট্রেলিয়া জাতীয় দলের কোচ ড্যারেন লেহম্যান। তবে সবকিছু আগামী ২৪ ঘণ্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে বলেও মনে করেছেন তিনি।

বাংলাদেশ সফর বাতিল হলে তা হবে হতাশাজনক- এমনটি মনে করছেন লেহম্যান। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া নিরাপত্তার স্বার্থে যে সিদ্ধান্ত নেবে সেটিকেই অগ্রাধিকার দেবেন তিনি।

ক্রিকেটারদের ঘরোয়া পর্যায়ে খেলতে রাজ্য দলগুলোর ক্যাম্পে যোগ দিতে পাঠিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ অবস্থায় বাংলাদেশ সফরের সম্ভাবনা একেবারেই ীণ বলে ধারণা লেহম্যানের।
স্থানীয় এক রেডিওকে তিনি বলেছেন, ‘সত্যি কথা বলতে কি, এখন এই সফরের সম্ভাবনা বলতে গেলে ীণই। তবে দিন শেষে আমাদের বোর্ডের সিদ্ধান্তের জন্যই অপো করতে হবে। আশা করছি খেলোয়াড়দের নিরাপত্তার দিক মাথায় রেখে সঠিক সিদ্ধান্তই আমরা নিতে পারব।’

এখনো সফর বাতিল হয়নি। তবে ২৪ ঘণ্টার মধ্যেই একটা সিদ্ধান্ত আশা করছেন তিনি। লেহম্যান বলেছেন, ‘এখনো সফরটা তালিকায় আছে। নিরাপত্তা সংক্রান্ত দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিগণ দেশে ফিরেছেন। তারা বোর্ডের সঙ্গে আলোচনা করবেন। আশা করছি পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে তাদের কাছ থেকে একটা জবাব আমরা পাব।’

ক্রিকেট অস্ট্রেলিয়া এই সফর নিয়ে বুধবার নিরাপত্তা প্রতিনিধি দল, পররাষ্ট্র ও বাণিজ্য বিষয়ক দপ্তর এবং খেলোয়াড়দের সংগঠনগুলোর সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে। মঙ্গলবার দিনশেষে নিরাপত্তা প্রতিনিধি দল অস্ট্রেলিয়ায় ফিরে গেছে। যাদের বাংলাদেশ সরকারের প থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার এই দলটা খুবই তরুণ। স্টিভেন স্মিথের নেতৃত্বে দুই ম্যাচের টেস্ট খেলার জন্য বাংলাদেশ আসতে চেয়েছিল তারা।

এ অবস্থায় সফর না হওয়াটা হবে হতাশার- উল্লেখ করে লেহম্যান বলেছেন, ‘তরুণ দলটি এই সফর নিয়ে দারুণভাবে রোমাঞ্চিত। সেখানে গিয়ে খেলতে পারলেও আমিও দারুণ একটা সময় পার করতাম। তবে এই মুহূর্তে তারা নিজ নিজ রাজ্য দলে ফিরে গেছে। সেখান থেকেই তাদের সিদ্ধান্ত জানানো হবে।’
উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে গত সোমবারই ঢাকায় আসার কথা ছিল অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের। এছাড়াও ৩ অক্টোবর থেতে বিসিবি একাদশের বিপে একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। আর দুটি টেস্ট খেলার সূচি ছিল ৯ ও ১৭ অক্টোবর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া