adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভূমির মালিকানা নিয়ে সংঘর্ষে ওসিসহ আহত শতাধিক

habiganj-bani-pic_89530ডেস্ক রিপোর্ট : হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে দুই দলের সংঘর্ষে শতাধিক লোক আহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে আহত হয়েছেন বানিয়াচং থানার ওসিসহ কয়েকজন পুলিশ সদস্যও। উপজেলা সদরের দক্ষিণ যাত্রাপাশায় বুধবার সন্ধ্যায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। বানিয়াচং থানার সেকেন্ড অফিসার শাহাজাহান এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, বানিয়াচং থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হিমশিম খায়। পরে এএসপি(উত্তর সার্কেল) সাজিদুর রহমানের নেতৃত্বে হবিগঞ্জ সদর থানা পুলিশ, দাঙ্গা পুলিশ ও বানিয়াচং থানা পুলিশ ৪৯ রাউন্ড টিয়ারশেল ও ৩৮ রাউন্ড ফাঁকাগুলি নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। পুলিশ কর্মকর্তা শাহাজাহান বলেছেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা যায়, একই এলাকার টেনু মিয়া ও পলাশ গংদের মধ্যে বাড়ির ভূমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বুধবার এ নিয়ে টেনু ও পলাশের মধ্যে কথাকাটার এক পর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন।
সংঘর্ষে টেঁটা, ফিকল, বল্লমসহ দেশীয় অস্ত্র ব্যবহৃত হয়। প্রায় ৪ ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলে। এতে পুলিশসহ শতাধিক ব্যক্তি আহত হন। তাদের বানিয়াচং হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক হওয়ায় টেঁটাবৃদ্ধ শান্তি মিয়া (৩০), আনোয়ার মিয়া (৩৫), চান মিয়া (২৫), অনু মিয়া (৪৫) ও সহিবুরকে (২৫) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া