adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান

U-19_thস্পোর্টস ডেস্ক : শেষ অব্দি বাংলাদেশই আয়োজক হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাইপর্বে খেলার। ‘এ’ গ্রুপের বাছাই পর্বের আয়োজক হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার। কিন্তু সেই ভেন্যু বাতিল হয়েছে। এরপর থেকেই বাংলাদেশে বাছাইপর্বের খেলা আয়োজনের গুঞ্জন ছিল। সেই গুঞ্জনই সত্যি হয়েছে। ২৮ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে বাছাই পর্বের এই খেলা।
গ্র“পে বাংলাদেশ ছাড়াও রয়েছে আরও ৪টি দল। দলগুলো হল উজবেকিস্তান, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভুটান। একদিন করে বিরতি দিয়ে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৮ সেপ্টেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। বাছাই পর্বে বাংলাদেশের ৪টি খেলাই শুরু হবে সন্ধ্যা ৬টায়। ২৮ সেপ্টেম্বর বেলা ৩টায় উদ্বোধনী ম্যাচ হবে ভুটান ও ম্রীলঙ্কার মধ্যে। বাংলাদেশের বাকি ম্যাচগুলো হবে ২ অক্টোবর শ্রীলঙ্কা, ৪ অক্টোবর ভুটান ও ৬ অক্টোবর উজবেকিস্তানের বিপক্ষে।
এএএফসি বাছাইপর্ব ছাড়াও অনূর্ধ্ব-১৯ দলের সাফ চ্যাম্পিয়নশিপ রয়েছে আগস্টে। নেপালে হবে এই টুর্নামেন্ট। এই দুটি প্রতিযোগিতাকে সামনে রেখে জাতীয় দলের সহকারী কোচ সাইফুল বারী টিটুকে অনূর্ধ্ব-১৯ দলের কোচ নিয়োগ করা হয়েছে। ইতোমধ্যে ৪৪ সদস্যের প্রাথমিক দল বাছাই করেছেন তিনি। এখান থেকেই চূড়ান্ত দল গঠন করা হবে। উল্লেখ্য, অনূর্ধ্ব-১৯ বাছাইপর্বে চূড়ান্তপর্বের আয়োজক বাহরাইনসহ মোট ৪৩টি দল অংশ নেবে। দলগুলো মোট ১০টি গ্র“পে বিভক্ত হয়ে খেলবে। প্রত্যেক গ্র“প চ্যাম্পিয়ন ও সেরা ৫ রানার্সআপ উন্নীত হবে চূড়ান্ত পর্বে। আয়োজক বাহরাইনও খেলবে চূড়ান্ত পর্বে।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া