adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টানা বৃষ্টিতে পাহাড় ও দেয়াল ধসে শিশুসহ নিহত ৬

PAHARডেস্ক রিপোর্ট :  চট্টগ্রামে টানা বৃষ্টিতে পাহাড় ও দেয়াল ধসে শিশুসড়হ ৬জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
শনিবার গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামীর আমিন বাজার কলোনি ও লালখান বাজারের মতিঝর্ণায় ঘটে ওই ঘটনা। পৃথক এ দু'টি দুর্ঘটনায় ও দু'টি এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।
চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিন জানিয়েছেন, বায়েজিদ বোস্তামীর আমিন কলোনি এলাকায় পাহাড় ধসে তিন শিশু ঘটনাস্থলেই নিহত হয়েছে। তারা হলো, ১২ বছরের শুভ আহমেদ (১২), ৫ বছরের সালমা আক্তার ও দেড় বছরের বিবি মরিয়ম। তাদের বাবা মোহাম্মদ শাহজাহান ও মা পারভীন আক্তার। ঘটনার সময় শিশুরা বাড়িতে ঘুমিয়েছিল।

বায়েজিদ বোস্তামী থানার উপপরিদর্শক আবদুল হালিম বলেন, মোহাম্মদ শাহজাহান স্ত্রী ও তিন সন্তান নিয়ে আমিন কলোনির ট্যাঙ্কির পাহাড়ের পাদদেশে নির্মিত টিনের তৈরি ঘরে ভাড়া থাকতেন। গতকাল গভীর রাতে প্রবল বৃষ্টিতে পাহাড় ধসে পড়ে। এতে মাটি চাপায় তার তিন শিশু সন্তান ঘটনাস্থলেই মারা যায়।
নগরের লালখান বাজার এলাকার পোড়া কলোনিতে দেয়াল ধসের ঘটনায় মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। তারা হলেন, মরিয়ম বেগম (৩০) ও তার দুই বছরের মেয়ে সুরাইয়া আক্তার। একই ঘটনায় পোশাকশ্রমিক আকতার হোসেনের মেয়ে আঁখি নূর (৫) নিহত হয়েছে।
ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক বলেন, টানা বৃষ্টিতে লালখান বাজার এলাকার পোড়া কলোনিতে দেয়াল ধসে পাশের ঘরে পড়ে। এতে দেয়াল চাপায় ঘটনাস্থলে মারা যায় আঁখি নূর। আর দেয়াল ধসে যাওয়ায় পাহাড় থেকে নেমে আসা পানির স্রোতে ভেসে যায় মরিয়ম বেগম ও তার মেয়ে সুরাইয়া আক্তার। দুজনকে মৃত অবস্থায় পাশের নালা থেকে উদ্ধার করা হয়। মরিয়ম বেগম সিএনজিচালিত অটোরিকশা চালক মোহাম্মদ শরীফউল্লাহর স্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া