adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘শেখ হাসিনা মায়ের মতো, জয় একমাত্র বন্ধু’

2MWHq2UGULae-400x283ডেস্ক রিপোর্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মাতৃসম’ বলে শুভেচ্ছা জানিয়ে ভুটানের রাজা জিগমে কেসার নামংয়েল ওয়াংচুক বলেছেন, প্রধানন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বাংলাদেশে তার একমাত্র বন্ধু।
মঙ্গলবার দুপুরের আগে আগে ভুটানের রাজা জিগমে কেসার নামংয়েল ওয়াংচুকের সঙ্গে দেখা করতে রাজপ্রসাদে যান বাংলাদেশের সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সঙ্গে ছিলেন যোগাযোগ সচিব এম এ এন ছিদ্দিক। প্রায় ৪৫ মিনিট ধরে রাজার সঙ্গে কথা বলেন বাংলাদেশের মন্ত্রী। রাজার সঙ্গে বৈঠকে ভুটান থেকে জলবিদ্যুত কেনার আগ্রহ প্রকাশ করেছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, চার দেশের সড়ক যোগাযোগ চুক্তিতে ভুটানের রাজা অত্যন্ত খুশি হয়েছেন, ভারতের সঙ্গে বাংলাদেশের যে রেল যোগাযোগ রয়েছে তা ভুটান পর্যন্ত সম্প্রসারণের প্রস্তাবও দিয়েছেন রাজা।
সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে হাইড্রো পাওয়ার বা জলবিদ্যুত কেনার আগ্রহ প্রকাশ করেছে বাংলাদেশ। এছাড়া ভারতের সাথে চালু হওয়া বাস সার্ভিসের বর্ধিত রুট ভূটান পর্যন্ত নিয়ে আসার বিষয়টি প্রস্তাব করেছেন তিনি। রাজার সাথে বৈঠকে ভূটানকে মংলা সমুদ্র বন্দর ব্যবহারেরও প্রস্তাব করেছেন বাংলাদেশের সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী।
ভুটানের রাজা বৈঠকে স্মৃতিচারণ করে বলেছেন, যুক্তরাষ্ট্রে পড়াশোনা করার সময় সজীব ওয়াজেদ জয়ের সাথে তার বন্ধুত্ব হয় । এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীকে ‘মাতৃসম’ অভিহিত করে শুভেচ্ছা জানিয়েছেন ভূটানের রাজা। জয়-কে বাংলাদেশে তার একমাত্র ‘বন্ধু’ বলেছেন রাজা। তবে তিনি রাজা আর জয় প্রধানমন্ত্রীপুত্র তা তাদের বন্ধুত্বে কখনো বড় হয়ে ওঠেনি।
ভুটানের রাজা রাষ্ট্রীয় সফরের বাইরে ব্যক্তিগত সফরেও বাংলাদেশে আসতে চেয়েছেন বলে জানান, সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী। চ্যানেল আই অনলাইন

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া