adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নামাজ নিয়ে ইসলামিক ফাউন্ডেশনের ফতোয়ায় ‘অবাক’ প্রধানমন্ত্রী

pm_thereport24নিজস্ব প্রতিবেদক : ‘চেয়ারে বসে নামাজ পড়া বৈধ নয়’ ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) জারি করা নতুন এ ফাতওয়ার (ফতোয়া) কথা শুনে অবাক হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে সরকার প্রধান এমন প্রতিক্রিয়া দেখিয়েছেন বলে জানা গেছে।
ইসলামিক ফাউন্ডেশনের জারি করা নতুন ফাতওয়ার বিষয়টি নিয়ে মন্ত্রিসভার এক সিনিয়র মন্ত্রী কথা তুললে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার আরও কয়েক সদস্য সেই আলোচনায় অংশগ্রহণ করেন। বৈঠক শেষে মন্ত্রিসভার দুই সদস্য এ তথ্য নিশ্চিত করেছেন।
তারা জানান, মন্ত্রিসভার অনির্ধারিত আলোচনার সময় গণমাধ্যমে প্রকাশ হওয়া ইসলামিক ফাউন্ডেশনের নতুন ফাতওয়ার প্রসঙ্গটি তোলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। এর পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, ‘চেয়ারে বসে নামাজ পড়া যদি বৈধ না হয় তাহলে অসুস্থ ব্যক্তিদের কি অবস্থা হবে?’ কয়েকজন মন্ত্রীও এ আলোচনায় অংশ নেন। তারা এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য ইসলামিক ফাউন্ডেশনকে ব্যাখ্যা দেওয়া দরকার বলে মন্তব্য করেন।
মন্ত্রিসভার বৈঠক সূত্র জানা গেছে, বিষয়টি নিয়ে কয়েকজন মন্ত্রী চেয়ারে বসে নামাজ আদায়কারী মন্ত্রীদের ইঙ্গিত করে আলোচনা করেন। মন্ত্রীদের মধ্যে ধর্মমন্ত্রী মতিউর রহমান, বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজউদ্দিন প্রামানিকসহ বেশ কয়েকজন মন্ত্রী চেয়ারে বসে নামাজ পড়েন বলে জানা গেছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর বাইরে আর কোনো মন্তব্য করেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া