adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউরোপা লিগের ফাইনালে সেভিয়া-নিপ্রো

uropa1431661962স্পোর্টস ডেস্ক : ইউরোপা লিগের সেমিফাইনালে ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে ফাইনালে উঠেছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। শেষ চারের অপর ম্যাচে আরেক ইতালিয়ান ক্লাব নাপোলিকে হারিয়ে ফাইনালে সেভিয়ার সঙ্গী হয়েছে ইউক্রেনের ক্লাব নিপ্রো নিপ্রোপেট্রেভস্ক।
 
বৃহস্পতিবার রাতে সেমিফাইনালে ফিরতি লেগে ফিওরেন্তিনাকে ২-০ গোলে হারায় সেভিয়া। দুই লেগ মিলিয়ে ৫-০ গোলে এগিয়ে থেকে ফাইনালে জায়গা করে নেয় গত আসরের চ্যাম্পিয়নরা।
 
সেমিফাইনালের ফিরতি লেগের অপর ম্যাচে নাপোলিকে একমাত্র গোলে হারায় নিপ্রো। দুই লেগ মিলিয়ে ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমবারের মতো ইউরোপা লিগের ফাইনালে ওঠে ইউক্রেনের ক্লাবটি।
 
ফিওরেন্তিনার মাঠে ম্যাচের প্রথমার্ধে সেভিয়ার গোল দুটি করেন আরতুরো বাক্কা ও ড্যানিয়েল ক্যারিকো। ২২ মিনিটে বাক্কা ও ২৭ মিনিটে ক্যারিকো ফিওরেন্তিনারর জালে বল জড়ান।
 
অপরদিকে নিপ্রোর মাঠে ৫৮ মিনিটে একমাত্র গোলটি হজম করে নাপোলি। স্বাগতিকদের পক্ষে গোলটি করেন সেলেজনোভ। সেমির প্রথম লেগ ১-১ গোলে ড্র হওয়ায় ফিরতি লেগের একমাত্র গোলটিই নিপ্রোর ফাইনালে ওঠার জন্য যথেষ্ট ছিল।
 
আগামী ২৭ মে পোল্যান্ডের রাজধানী ওয়ারশের স্টাডিওন  নারোডোই  স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে সেভিয়া ও নিপ্রো নিপ্রোপেট্রেভস্ক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া