adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারো মুখোমুখি কিয়েল্লিনি-সুয়ারেজ

suarez-স্পোর্টস ডেস্ক : ব্রাজিল বিশ্বকাপের কথা হয়তো সবার মনে আছে। যেখানে গ্রুপ পর্বের ম্যাচে ইতালির সঙ্গে উরুগুয়ের লুইস সুয়ারেজ কি কাণ্ডই না ঘটিয়েছিলেন। বক্সে বল দখলের লড়াইয়ে ইতালিয়ান ডিফেন্ডার জর্জো কিয়েল্লিনিকে কামড় দিয়েছিলেন সুয়ারেজ। পরে অবশ্য এর জন্য বড় শাস্তিই পেয়েছিলেন উরুগুয়েন স্ট্রাইকার। কাকতালীয়ভাবে সেই ঘটনার বছরখানেক পরই আবার মুখোমুখি হতে চলেছেন সুয়ারেজ-কিয়েল্লিনি। এবারও কি হবে কিছু?
আগামী ৬ জুন বার্লিনে দেখা হবে তাদের। যেখানে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে বার্সেলোনা ও জুভেন্টাস। বার্সার হয়ে ইতোমধ্যে বেশ নাম কুড়িয়েছেন সুয়ারেজ। আর জুভদের হয়ে রক্ষণভাগে দুর্দান্ত প্রহরীর ভূমিকায় কিয়েল্লিনি। এবার জাতীয় দল নয়, ইউরোপের ক্লাব শ্রেষ্ঠত্বের মঞ্চে চলবে সুয়ারেজ-কিয়েল্লিনি দ্বৈরথ।
সুয়ারেজের প্রতিপক্ষ হিসাবে আরও একজন থাকছেন এই ম্যাচে। তিনি প্যাট্রিক এভরা। একসময় ম্যানচেস্টার ইউনাইটেড খেলেছেন এভরা। তখন সুয়ারেজ খেলতেন লিভারপুলের হয়ে। এভরাকে নিগ্রো বলে গালি দিয়ে সুয়ারেজ হয়েছিলেন আট ম্যাচের জন্য নিষিদ্ধ। সঙ্গে জরিমানা ৪০ হাজার পাউন্ড। এবার জুভেন্টাসের হয়ে খেলছেন এভরা, সুয়ারেজ বার্সার হয়ে। সব মিলিয়ে বার্লিনের ফাইনালে সুয়ারেজকে সামলাতে হবে পুরোনো দুই শত্রুকে।
আগামী ৬ জুনের চ্যাম্পিয়নস লিগ ফাইনালে তাই এই তিন ফুটবলারের সম্মিলনটা হয়ে উঠছে যথেষ্টই কৌতূহলোদ্দীপক। এভরা অবশ্য সোজা-সাপটাই জানিয়ে দিয়েছেন, ৬ জুন জুভেন্টাসের জার্সি গায়ে সুয়ারেজের সঙ্গে অতীতের তিক্ততা ভুলেই হাত মেলাবেন তিনি, ‘আমি যা, আমি তা-ই। আমি যা, তা নিয়ে আমি গর্ব অনুভব করি। হতে পারি আমি কালো। কিন্তু আমি আমার গায়ের রং নিয়ে হীনমন্য নই। আমার দিক দিয়ে কোনো সমস্যা নেই। আমি অবশ্যই সুয়ারেজের সঙ্গে হাত মেলাবো। অতীতে কী হয়েছিলো তা এখন পুরোপুরিই অতীত। আমি তিক্ততা ভুলে গিয়েছি।’
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটা হবে মেসি-তেভেজের জন্যও দারুণ এক ব্যাপার। দুজনেই আর্জেন্টিনার জাতীয় দলের সতীর্থ। তবে এবার ক্লাব ফুটবলে তারা লড়বে একে অপরের বিরুদ্ধে। দুজনেই আক্রমণভাগের খেলোয়াড়। উত্তেজনা তাই ভর করছে দুই শিবিরে।
সেমিতে বায়ার্ন মিউনিখকে দুই লেগ মিলিয়ে ৫-৩ ব্যবধানে হারিয়ে চার বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে বার্সেলোনা। অন্যদিকে রিয়াল মাদ্রিদকে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে হারিয়ে দীর্ঘ এক যুগ পর ফাইনালের টিকিট পেয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া