adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর যুবলীগ নেতা ঢাকায় এসে ভোট দিলেন!

image_125446_0_78752নিজস্ব প্রতিবেদক: সিটি করপোরশন নির্বাচনে রাজধানীর একটি কেন্দ্রে এসে নিজের ভোটাধিকার প্রয়োগ করলেন ফেনীর দাগনভূঁঞা পৌরসভা শাখা যুবলীগের আহ্বায়ক নুরুল আফছার! এমনকি ওই কেন্দ্র ক্যাডারের ভূমিকায় দেখা যায় তাকে। নিজেকে ঢাকার ‘ভোটার’ বলেও দাবি করেন তিনি। তবে ভোটারস্লিপ বা কোনো প্রমাণ দেখাতে পারেননি।
খোঁজ নিয়ে জানা যায়, আফছার ফেনীর দাগনভূঁঞা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি। বর্তমানে তিনি পৌর যুবলীগ শাখার আহ্বায়ক।
এদিকে ফেনীর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বড় একটি অংশ চট্টগ্রাম ও ঢাকায় সিটি করপোরেশন নির্বাচনের কাজে নেয়া হয়েছে বলে জানা গেছে। যদিও এসব বহিরাগতদের ঢাকা ত্যাগের নির্দেশ দিয়েছিল ডিএমপি।
মঙ্গলবার একটি বেসরকারি টিভি চ্যানেলের ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, তেজগাঁওয়ের একটি ভোটকেন্দ্রে একজন বয়স্ক ভোটার সাংবাদিকদের কাছে অভিযোগ করছিলেন তাকে সরকারদলীয় ক্যাডাররা ভোট দিতে দিচ্ছে না। কেন্দ্রের ভেতরে নির্ধারিত ভোটকক্ষে গেলে সেখানকার দায়িত্বরত ব্যক্তিরা তাকে বলেছেন- ‘ব্যালট পেপার শেষ হয়ে গেছে।’
পরে তাকে আরেকটি লাইনে দাঁড়াতে বলা হয়েছে।
সাংবাদিকদের সঙ্গে কথা বলার এক পর্যায়ে ওই ভোটারের শার্টের কলার ধরে টান দেন সরকারদলীয় ক্যাডারদের একজন। তিনি দাবি করে বলেন, ওই ভোটারকে ভোট দিতে দেখেছেন তিনি। ওই ক্যাডারের দিকে ক্যামেরা ধরতেই তিনি পিছিয়ে যান।
এরপর ক্যামেরার সামনে আসেন দাগনভূঞা পৌর যুবলীগের আহ্বায়ক নুরুল আফছার। এ সময় তিনি নিজেকে ভোটার বলে দাবি করেন। তাদের সবাইকে ঢাকা উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হকের ঘড়ি মার্কা কার্ড গলায় নিয়ে তার পক্ষে কাজ করতে দেখা যায়।
ভোট সংশ্লিষ্ট বিষয়গুলো দেখার জন্য আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে, এরপরও আপনারা (ক্যাডাররা) এখানে কী করছেন, এ প্রশ্নের জবাবে আফছার বলেন, ‘জি জি আমি এখানে কী হচ্ছে দেখার জন্য এসেছি। আমিও ভোটার। ভোট দিতে এসেছি। এখানে বিষয়গুলো দেখছি..।’ তবে ভোটারসিøপ বা কোনো প্রমাণ দেখাতে পারননি তিনি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া