adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপির বিরুদ্ধে গবাদিপশুর মিছিল!

Meherpur-Animals-missil-BM-up05ডেস্ক রিপোর্ট : ‘আমরা পশু। দুধ ও মাংস দিই। মানুষের উপকার করি। আমাদের রয়েছে মানবতা। কিন্তু খালেদা জিয়া ও তার অনুগতদের কোনো মানবতা নেই। তারা মানুষকে নির্বিচারে হত্যা করছে। বিভিন্ন গবাদিপশুর গায়ে এমন কিছু লেখা সম্বলিত ফেস্টুন নিয়ে এবার মেহেরপুরের গাংনীতে মানুষ ও পশুতে মিছিল হয়েছে। করা হয়েছে ব্যতিক্রমী প্রতিবাদ সভা।
বৃহস্পতিবার দুপুরে কয়েকশ’ গবাদিপশু নিয়ে গাংনীর বাঁশবাড়িয়া ফুটবল মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। গাংনী উপজেলা পরিষদ শহীদ মিনারে এসে প্রতিবাদ সভায় মিলিত হয়। সভায় যোগ দেয়া গবাদি পশুর গায়ে শোভা পাচ্ছিল বিভিন্ন ব্যানার ও ফেস্টুন। কোনো কোনো গবাদিপশুর গায়ে ব্যানারে লেখা দেখা গেছে, ‘আমরা পশু। মানুষকে আমরা দুধ ও মাংস দিই। তাদের উপকার করি। আমাদের রয়েছে মানবতা।’ আবার স্লোগান লেখা হয়েছে ‘দুনিয়ার পশু কুল এক হও, জামায়াত- বিএনপির বিরুদ্ধে লড়াই কর। যারা বোমা মেরে মানুষ খুন করছে তারা মানুষ নয়, নরপশু।
আরো লেখা রয়েছে, ‘আমরা মানবকল্যাণের বিভিন্ন কর্মকাণ্ড বুকে ধারণ করে বোঝানোর চেষ্টা করছি। খালেদা জিয়ার রাজনীতি, শোষণ সন্ত্রাস দুর্নীতি। বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা চলমান অবরোধ ও হরতালে নাশকতার বিরুদ্ধে মেহেরপুর জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখনের আয়োজনে এ ব্যতিক্রমী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার আবুল আমিনের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পশুদের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করেন ওয়াসিম সাজ্জাদ লিখন। নাশকতা বন্ধ না হলে পশুদের নিয়ে ঢাকায় সমাবেশের হুমকি দেয়া হয় স্মারকলিপিতে।
প্রতিবাদ সভায় বক্তব্য দেন- জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ওয়াসিম সাজ্জাদ লিখন, গাংনী উপজেলা কৃষকলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আতিয়ার রহমান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিপ্লব হোসেন, গাংনী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রতন, শ্রমিকলীগের সভাপতি আব্দুস সাত্তারসহ নেতারা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া