adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেগম জিয়াকে গ্রেফতারের আল্টিমেটাম

image_97900_0নিজস্ব প্রতিবেদক : অবরোধের নামে সহিংসতা ছড়িয়ে দেয়ার দায়ে ৩০ জানুয়ারির মধ্যে বিএনপি চেয়ারপারসন বেগম জিয়াকে গ্রেফতার করা না হলে ৩১ জানুয়ারি সমাবেশের ঘোষণা দিয়েছে পরিবহন শ্রমিকরা। জাতীয় প্রেসক্লাবের সামনে রোববার দিনব্যাপী গণঅনশন শেষে এ কর্মসূচির ঘোষণা দেয়া হয়। এছাড়া অবরোধ প্রত্যাহার না করা পর্যন্ত দফায় দফায় আরো কর্মসূচি দেয়া হবে বলেও জানানো হয় শ্রমিকদের পক্ষ থেকে।
দেশব্যাপী গত ৬ জানুয়ারি থেকে চলা টানা অবরোধ কর্মসূচিতে নাশকতা আর সহিংসতা বেড়েই চলছে। পেট্রোল বোমা নিক্ষেপ আর বাসে আগুন দেয়ার ঘটনায় ঘটেছে প্রাণহানির মত ঘটনাও। এ অবস্থায় পরিবহন শ্রমিকদের জীবিকা অনেকটাই হুমকির মুখে। এ অবস্থায় অবরোধ প্রত্যাহারের দাবিতে গত ২২ জানুয়ারি গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করতে যায় পরিবহন শ্রমিকদের একটি অংশ। সেখান থেকেই ঘোষণা দেয়া হয় ২৫ জানুয়ারির এই গণঅনশন কর্মসূচি। সোমবার  সকাল ১০টায় শুরু হওয়া গণঅনশনে অংশ নিয়ে নিজেদের দুরবস্থার কথা তুলে ধরেন পরিবহন শ্রমিকরা।
পরিবহন শ্রমিকরা বলেন, 'অবরোধের কারণে আমরা যানবাহন নিয়ে রাস্তায় বের হতে পারি না। ককটেল ও পেট্রোল বোমায় শ্রমিকরা মারা যাচ্ছে। এখন কিভাবে আমাদের শ্রমিকদের সংসার চলবে। এ অবস্থায় আমাদের ছেলে মেয়েরাও স্কুল-কলেজে যেতে পারছে না। তাহলে এভাবে বসে থেকে আমাদের কিভাবে চলবে?' বিকেলে অনশন শেষে ঘোষণা করা হয় পরবর্তী কর্মসূচি।
এ সময় সমাবেশে থেকে বলা হয়, আগামী ৭ ফেব্র“য়ারির মধ্যে বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করা না হলে ৮ ফেব্র“য়ারি সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের ঘোষণা দেয়া হয়। অনশন থেকে নাশকতা বন্ধ এবং শিগগিরই অবরোধ কর্মসূচি প্রত্যাহারের দাবি জানানো হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া