adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন খানের হাফ সেঞ্চুরি এবং অন্যান্য

khan_bg_610902232বিনোদন ডেস্ক : ২০১৫ সালে পাঁচ আর শুন্য নিয়ে মেতে থাকবে বলিউড! ধাঁধা মনে হচ্ছে? একটু খোঁজখবর রাখলে আর এটা মনে হবে না। এ বছর খান সাম্রাজ্যের তিন অধিপতি পদার্পণ করবেন ৫০ বছরে। প্রত্যেকেরই পেরিয়ে যাবেন ৪৯ বছরের কোঠা। অর্ধশত শুরু হবে আমির খানকে দিয়ে। তার জন্মদিন ১৪ মার্চ। এরপর ২ নভেম্বর উদযাপন করা হবে শাহরুখ খানের জন্মদিন। আর সবশেষে সালমান খান মহাসমারোহে কেক কাটবেন ২৭ ডিসেম্বর। 
২০১৪ তিন খানের জন্যই ছিলো সাফল্যের। তাদের মধ্যে এগিয়ে ছিলেন আমির। তার অভিনীত ‘পিকে’ সর্বকালের সব রেকর্ড ভেঙে এখনও ব্যবসা করে যাচ্ছে। আমিরকে বলা হয় বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। কেউ বলেন ওস্তাদ। আর ওস্তাদ মার যে বছরের শেষেই তা আবারও প্রমাণ হলো। বছরের শেষ মাসে এসে তিনি যে ছবি মুক্তি দেন, তা-ই সুপারডুপার হিট।
অন্যদিকে শাহরুখ খানও সফল ছিলেন গত বছর। তার ‘হ্যাপি নিউ ইয়ার’ সমালোচকদের মন না কাড়লেও টাকা ঠিকই এনে দিয়েছে। আর বছরের শুরুটা ‘জয় হো’র মাধ্যমে মোটামুটি হলেও ‘কিক’ ছবির ব্যবসায়িক সাফল্য সালমানের মন ভরিয়ে দিয়েছে। 
২০১৫ সালেও সালমানের দুটি ছবি আছে মুক্তির তালিকায়। এর মধ্যে রোজার ঈদ উপলক্ষে ‘বজরঙ্গি ভাইজান’ আসবে ১৬ জুলাই। আর ১ নভেম্বর মুক্তি পাবে ‘প্রেম রতন ধান পায়ো’। শাহরুখের ‘ফ্যান’ মুক্তি পাবে ১৪ আগস্ট। তবে আমিরের কোনো ছবি নেই তালিকায়। তবে বয়সের দিক দিয়ে হাফ সেঞ্চুরি পূর্ণ করার সুবাদে এবারও অন্য দুই খানের পাশাপাশি তিনি আলোচনায় থাকবেন বলে আশা করা হচ্ছে। 
ঐশ্বরিয়া রাই বচ্চন –
পাঁচ বছর পর রূপালি পর্দায় প্রত্যাবর্তন করতে যাচ্ছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। ২০১৫ সালে তিনি অভিনয় করবেন সঞ্জয় গুপ্ত পরিচালিত ‘জজবা’ ও করণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে।
‘বেবি’ ও ‘বোম্বে ভেলভেট’-
নীরাজ পান্ডে পরিচালিত ‘বেবি’ মুক্তি পাবে ২৩ জানুয়ারি। ‘স্পেশাল ছাব্বিশ’-এর পর নীরাজের এ ছবিতেও অভিনয় করেছেন অক্ষয় কুমার। অন্যদিকে ‘বোম্বে ভেলভেট’ আসবে মে মাসে। অনুরাগ কাশ্যাপ পরিচালিত এ ছবিতে থাকছেন রণবীর কাপুর ও আনুশকা শর্মা। দুটোই বছরের প্রতীক্ষিত দুটি ছবি।

চলতি কা নাম গাড়ি –
১৯৫৮ সালের কালজয়ী ছবি ‘চলতি কা নাম গাড়ি’ নতুন আঙ্গিকে তৈরি হবে প্রথম সারির তারকাদের নিয়ে। এর দৃশ্যধারণ শুরু হবে বছরের মাঝামাঝি। 
* বিদেশি শিল্পীদের মধ্যে এ বছর পাকিস্তান থেকে মাহিরা খান আর ইরান থেকে আসছেন মন্দনা করিমি। শাহরুখের সঙ্গে মাহিরা আর মন্দানা অভিনয় করবেন তুষার ও আফতাব শিবদাসানির সঙ্গে। 
* এ বছর কয়েকটি জুটিকে ঘিরে আলোচনা তৈরি হবে বলে আশা করা হচ্ছে। তারা হলেন- অর্জুন কাপুর-সোনাক্ষী সিনহা (তেভার), ধানুষ-অক্ষরা হাসান (শামিতাভ), শহীদ কাপুর-আলিয়া ভাট (শানদার) ও ফারহান আখতার-প্রিয়াঙ্কা চোপড়া (দিল ধাড়কানে দো)।
* বছরের শুরুতেই মা হয়েছেন বলিউড অভিনেত্রী উদিতা গোস্বামী। এ বছর রানী মুখার্জি আর বিদ্যা বালানের মা হওয়ার দিকে তাকিয়ে থাকবেন ভক্তরা। গত বছর থেকেই তাদের মা হওয়ার সম্ভাবনা নিয়ে কথা চলছে। 
* সানি লিওনের চাহিদা অব্যাহত রয়েছে। এ বছর অন্তত বড়দের উপযোগ্য চারটি হাস্যরসধর্মী ছবিতে অভিনয় করবেন। ছবিতে তার উপস্থিতির ভাবমূর্তি পাল্টাবে না এবারও। তবে ৩৩ বছর বয়সী এই অভিনেত্রীকে দেখা যাবে ভিন্ন ভিন্ন নায়কের সঙ্গে। তারা হলেন তুষার কাপুর, বীর দাস, রাম কাপুর ও তনুজ।
* নারী নির্মাতাদের অবস্থান এ বছরও সুদৃঢ় থাকবে। জোয়া আখতার, রীমা কাগতি ও নিত্য মেহরার পৃথক পৃথক ছবি মুক্তি পাবে। এ ছাড়া কিরণ রাও ভারতের একটি উৎসবের চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া