adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজারে সাংবাদিকের উপর হামলাকারী ২ পাহাড় খেকো গ্রেফতার

IMG_20150106_224514জামাল জাহেদ, কক্সবাজার : কক্সবাজারের আলোচিত ৫১ একরের পাহাড় কাটার সংবাদ সংগ্রহ করতে গিয়ে বৈশাখী টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি শফিউল্লাহ শফিসহ ৩ সাংবাদিকের উপর সশস্ত্র হামলার ঘটনায় দায়েরকৃত দ্রুত বিচার মামলার অন্যতম আসামী হাশেম ও আনসার কমান্ডার ওসমান সরওয়ারকে গ্রেফতার করেছে পুলিশ। ৬ জানুয়ারি দুপুরে পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ এর নির্দেশে মহেশখালী থানা পুলিশ হোয়ানক ইউনিয়নের কেরুনতলী থেকে হাশেম ও আলোচিত ৫১ একরের পাহাড় থেকে সরওয়ারকে গ্রেফতার করে। 
গ্রেফতারের পর হাশেমকে কক্সবাজার সদর মডেল থানায় সোর্পদ করে মহেশখালী থানা পুলিশ। পরে মামলা তদন্তকারি কর্মকর্তা তাকে সংশ্লিষ্ট মামলায় আদালতে প্রেরণ করে। জানা যায়, ১০/১২ বছর পূর্বে পর্যটন এলাকার কলাতলীর কয়েকটি ঐতিহ্যবাহি উচুঁ পাহাড় দখল করে তা দেদারছে কেটে ৫১ একর নাম দিয়ে দখলে নেয় জেলা প্রশাসনের ৩য় ও ৪র্থ শ্রেণীর কর্মচারীরা। দখলের পর থেকে প্রশাসনের কর্মচারীদের বেপরোয়া পাহাড় কাটা ও সরকারি জমি দখল করে পরিবেশ বিপর্যয়ের বিষয় নিয়ে বিভিন্ন পরিবেশবাদী সংগঠন প্রতিবাদের ঝড় তোলে। এক পর্যায়ে পাহাড় কাটার বিষয় নিয়ে পরিবেশবাদী সংগঠনের প্রতিবাদ ও বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রচারকে কেন্দ্র করে হাইকোট জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিনকে তলব করে এবং ৩ মাসের মধ্যে পাহাড় কেটে নির্মিত সমস্ত স্থাপনা সরিয়ে ফেলার নির্দেশ দেন। কিন্তু হাইকোটের নির্দেশ উপেক্ষা করে পাহাড় কেটে স্থাপনা নির্মাণের কাজ অব্যাহত রাখে জেলা প্রশাসনের কর্মচারীরা। সরেজমিনে প্রতিবেদন করার জন্য সংবাদ সংগ্রহ করতে গেলে,গত ৬ ডিসেম্বর আলোচিত ৫১ একরে যান বৈশাখী টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি শফি উল্লাহ শফি, ক্যামেরা পার্সন জসিম উদ্দিন ও চট্রগ্রামের দৈনিক সাঙ্গু পত্রিকার কক্সবাজার জেলা প্রতিনিধি এম.জসিম উদ্দিন সিদ্দিকী কে পিটিয়ে আহত করেছিলো এসব দখলদারেরা। পরে  মামলা হওয়ার পর থেকে দীর্ঘদিন যাবত আসামীরা পালিয়ে থাকলেও ৬ জানুয়ারি দুপুরে কক্সবাজার পুলিশ সুপার শ্যামল কান্তি নাথ এর নির্দেশে মহেশখালী থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার অন্যতম আসামী হামলাকারি ৪র্থ শ্রেণীর কর্মচারী হাশেমকে কেরুনতলী ভূমি অফিসের সামনে থেকে গ্রেফতার করে। 
অপর দিকে ওই দিন সন্ধ্যায় মামলা তদন্তকারি কর্মকর্তা এস.আই কল্লোল চৌধুরী পৃথক অভিযান চালিয়ে ৫১ একরের পাহাড় থেকে মামলার আরেক অন্যতম আসামি আনসার কমান্ডার ওসমান সরওয়ারকে আটক করে। এ ব্যাপারে মামলা তদন্তকারি কর্মকর্তা এস.আই কল্লোল চৌধুরী জানান, মহেশখালী থানা পুলিশ থেকে হাশেমকে নিয়ে আসার পর তাকে দ্রুত বিচার মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া