adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রীলংকার লিগেও আশরাফুলের ম্যাচ ফিক্সিং

Mohammad_Ashrafulক্রীড়া প্রতিবেদক : আশরাফুল একি শোনালেন। শুধু বাংলাদেশের ক্রিকেটই নয়, শ্রীলংকার ক্রিকেটেও তিনি ফিক্সিং করেছেন। এমনই স্বীকারোক্তি দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।
আন্তর্জাতিক ক্রিকেটে শাসক সংস্থা ‘আইসিসির’ সূত্রকে উদ্ধৃত করে শ্রীলংকার প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেইলি মিরর আজ বৃহস্পতিবার এ খবর জানিয়েছে। সূত্রকে উল্লেখ করে ডেইলি মিররের খবরে বলা হয়, ম্যাচ ফিক্সিংয়ের দায়ে সাজা ভোগ করতে থাকা আশরাফুল শ্রীলংকান প্রিমিয়ার লিগের (এসএলপিএল) দুই ম্যাচেও জালিয়াতির স্বীকারোক্তি দিয়েছেন।
এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে অভিযোগ আনা হয়েছিল আশরাফুলের বিরুদ্ধে। ফলে, গত বছরের ৮ আগস্ট আশরাফুলকে সব ধরনের ক্রিকেট থেকে ৮ বছরের জন্য নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনাল। সাজা ভোগ করতে থাকা আশরাফুলকে একই সঙ্গে ১০ লাখ টাকাও জরিমানা করা হয়। এরপর নিজের ভুল স্বীকার করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির কাছে শাস্তি কমানোর আবেদন করেন তিনি। তারই প্রেক্ষিতে বিসিবির ডিসিপ্লিনারি প্যানেল তার শাস্তি ৩ বছর কমিয়ে ৫ বছর করেন।
লংকান সূত্রটি জানায়, ২০১২ সালের ২৬ আগস্ট এসএলপিএলের রুহুলু রয়্যালস এবং ওয়াম্বা ইউনাইটেডের মধ্যকার ম্যাচে ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন। যা শ্রীলংকা ক্রিকেট বোর্ডের গত নভেম্বরের মিটিংয়ে তুলে ধরেন শ্রীলংকান ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট জয়ন্তো ধর্মদাশা। তবে, এর আগেই ম্যাচ ফিক্সিংয়ের স্বীকারোক্তি দিয়েছেন আশরাফুল। ২০১৩ সালের ২৩ মে তিনি ক্রিকেটের দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিটের কাছে স্বীকারোক্তি দিয়েছিলেন।

 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া